ঘুরে দাঁড়িয়ে জিতল ম্যানইউ

শুরুর অনুজ্জ্বল ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল দ্বিতীয়ার্ধে। ঠাণ্ডা মাথার গোলে সমতা ফেরালেন মার্কাস র‌্যাশফোর্ড। শেষটায় দলকে এগিয়ে নিলেন ম্যাসন গ্রিনউড। ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নকে আবার হারিয়ে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল উলে গুনার সুলশারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2021, 08:29 PM
Updated : 5 April 2021, 09:14 AM

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার রাতে ২-১ গোলে জিতেছে ইউনাইটেড। গত সেপ্টেম্বরে দুই দলের প্রথম দেখায় যোগ করা সময়ের গোলে নাটকীয় জয় পেয়েছিল ইউনাইটেড।

ওল্ড ট্র্যাফোর্ডে প্রথমার্ধে যেন খুঁজেই পাওয়া যায়নি স্বাগতিকদের। ইউনাইটেড এই সময়ে লক্ষ্যে রাখতে পারেনি কোনো শট। প্রথম ভালো সুযোগটা অবশ্য তারাই পায়। নবম মিনিটে গ্রিনউডের ভলি ডান পোস্টে লেগে বাইরে চলে যায়।   

নিজেদের মাঠে ৩-২ গোলে হারা ব্রাইটন নিজেদের গুছিয়ে নিয়ে একের পর এক আক্রমণে কাঁপিয়ে দেয় স্বাগতিকদের রক্ষণ। গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। এগিয়ে যায় ত্রয়োদশ মিনিটেই। নিয়াল মুপের ক্রসে ড্যানি ওয়েলব্যাকের হেড ফিরিয়ে দেন ডিন হেন্ডারসন। তবে ঠিক মতো পারেননি ইউনাইটেড গোলরক্ষক। ফিরতি বলে জাল খুঁজে নেন ওয়েলবেক।

১৯তম মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। পাসকল গ্রুসের ফ্রি কিকে লুইস ডাঙ্কের হেড হেন্ডারসনের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে বাইরে চলে যায়।

হতাশার প্রথমার্ধ ভুলে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় ইউনাইটেড। ৬২তম মিনিটে সমতা ফেরায় দলটি। ব্রুনো ফের্নান্দেসের কাছ থেকে বল পেয়ে বাকিটা ঠাণ্ডা মাথায় শেষ করেন র‌্যাশফোর্ড।

৭৭তম মিনিটে এদিনসন কাভানির চেষ্টা ব্যর্থ করে দেন ব্রাইটন গোলরক্ষক রবের্ত সানচেস। ফিরতি বলে গ্রিনউডের শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। গোলের জন্য এরপর আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাকে। ৮৩তম মিনিটে পল পগবার কাছ থেকে বল পেয়ে হেডে সারেন বাকিটা।

এই গোলেই প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় পায় ইউনাইড। ৩০ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে দলটি। ৩১ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে সিটি।