২০০ মিটারে শিরিনের রেকর্ড

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের ২০০ মিটার স্প্রিন্টে রেকর্ড গড়ে সোনা জিতেছেন বাংলাদেশ নৌবাহিনীর শিরিন আক্তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2021, 11:18 AM
Updated : 4 April 2021, 02:32 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ট্র্যাকে রোববার ২৪ দশমিক ২০ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন শিরিন। তিনি ভেঙেছেন ২০০৬ সালে গড়া নাজমুন্নার বিউটির রেকর্ড। ১৪ বছর আগে ২৪ দশমিক ৩০ সেকেন্ডে রেকর্ড গড়েছিলেন বিউটি।

এই ইভেন্টে রুপা জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর শরিফা খাতুন। তিনি সময় নিয়েছেন ২৪ দশমিক ৫০ সেকেন্ড। বাংলাদেশ আনসারের কবিতা রায় ২৫ দশমিক ৯০ সেকেন্ড সময় নিয়ে পেয়েছেন ব্রোঞ্জ।

টানা তৃতীয়বার ২০০ মিটারে সেরা হওয়া শিরিন রেকর্ড গড়ে দারুণ উচ্ছ্বসিত।

“নতুন রেকর্ড গড়ে অনেক ভালো লাগছে। বিউটি আপুর করা আগের রেকর্ডটি ভেঙেছি। আসলে আমার অধ্যাবসায় আমাকে এই পর্যন্ত নিয়ে এসেছে। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো ২০০ মিটার স্প্রিন্টে সোনা জিতলাম।”

“কারোর একার প্রচেষ্টায় সাফল্য আসে না। এজন্য অনেকেরই অবদান আছে। বিওএ, নৌবাহিনী, বিকেএসপি, ফেডারেশন এমনকি সাংবাদিকদের লেখনীও। আমি কঠোর পরিশ্রম করেছি বলেই সাফল্য আসছে। এর জন্য আমাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। নিজের ফিটনেস ধরে রাখার জন্য আমি ঈদের সময়ও অনুশীলন করে থাকি।”

আগের দিন মেয়েদের ১০০ মিটারে ১১ দশমিক ৬০ সেকেন্ড সময় নিয়ে মুকুট ধরে রাখেন শিরিন।

২০০ মিটার স্প্রিন্টে ছেলেদের ইভেন্টে বাংলাদেশ বিমান বাহিনীর নাঈম ইসলাম ২১ দশমিক ৭০ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন। রুপা জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর শরিফুল (২১ দশমিক ৮০ সেকেন্ড)। ২২ দশমিক ২০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ পেয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর মোতালেব।

পুরুষ বিভাগের ১০ হাজার মিটার দৌড়ে নৌবাহিনীর আসিফ বিশ্বাস (৩৬ মিনিট ৩২ সেকেন্ড), ২০ কি.মি. হাঁটায় (পুরুষ) সেনাবাহিনীর রাজু আহম্মেদ (১ ঘণ্টা ৪৪.২৯ মিনিট), ৪০০ মিটার হার্ডলসে (পুরুষ) সেনাবাহিনীর মাসুদ রানা (৫৩ দশমিক ৬০ সেকেন্ড) সেরা হয়েছেন।

২২টি সোনা, ৯টি রুপা ও ৭টি ব্রোঞ্জসহ ৩৮টি পদক নিয়ে জাতীয় গেমসের অ্যাথলেটিক্স ইভেন্টে দলগত সেরা হয়েছে নৌবাহিনী। ১১টি সোনাসহ মোট ৪৫টি পদক নিয়ে রানার্সআপ হয়েছে সেনাবাহিনী।

ক্রমিক নং

সংস্থা

সোনা

রুপা

ব্রোঞ্জ

মোট

০১

বাংলাদেশ নৌবাহিনী

২২

০৯

০৭

৩৮

০২

বাংলাদেশ সেনাবাহিনী

১১

১৭

১৭

৪৫

০৩

বাংলাদেশ বিমানবাহিনী

০১

০২

০৪

০৭

০৪

বিকেএসপি

০১

০১

০২

০৪

০৫

বাংলাদেশ আনসার ও ভিডিপি

০১

০২

০৩

০৬

বাংলাদেশ পুলিশ

০১

০১

০৭

বাংলাদেশ জেল

০৩

০২

০৫

০৮

নড়াইল জেলা ক্রীড়া সংস্থা

০১

০১

০৯

যশোর জেলা ক্রীড়া সংস্থা

০২

০২

১০

গাজীপুর জেলা ক্রীড়া সংস্থা

০১

০১

১১

নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থা

০১

০১

সর্বমোট

 

৩৬

৩৬

৩৬

১০৮

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক