লিভারপুলের মুকুট কেড়ে নেওয়ার খুব কাছে আমরা: গুয়ার্দিওলা

প্রিমিয়ার লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে একটু একটু করে এগিয়ে চলেছে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটির বিপক্ষে জয়ের পর শিরোপার সুবাস পেতে শুরু করেছেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলাও। লিভারপুলের কাছ থেকে মুকুট ছিনিয়ে নেওয়ার খুব কাছে তার দল পৌঁছে গেছে বলে মনে করেন এই স্প্যানিয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2021, 09:57 AM
Updated : 4 April 2021, 10:41 AM

বাঁজামাঁ মঁদি ও গাব্রিয়েল জেসুসের গোলে কিং পাওয়ার স্টেডিয়ামে শনিবার লেস্টার সিটিকে ২-০ ব্যবধানে হারায় ম্যানচেস্টার সিটি। লিগ শিরোপার পথে ১৭ পয়েন্টে এগিয়ে গেছে তারা।

আসরে এটি তাদের ২৩তম জয়। বাকি সাত ম্যাচ থেকে ১১ পয়েন্ট পেলে অন্য কোনো হিসেব ছাড়াই শিরোপা নিশ্চিত হবে আগের তিন মৌসুমে দুবার চ্যাম্পিয়ন হওয়া দলটির। তবে, এখনও মুকুটটি যে লিভারপুলের দখলে, সেটি মনে করিয়ে দিলেন গুয়ার্দিওলা।

“চ্যাম্পিয়ন এখনও লিভারপুল, মুকুটটা তাদের কাছেই-তবে আমরা এটি দখলে নেওয়ার খুব কাছে।”

লেস্টার সিটির বিপক্ষে ম্যানচেস্টার সিটি খেলোয়াড়দের গোল উদযাপন।

“অন্য যে কোনো প্রতিযোগিতার চেয়ে আমি প্রিমিয়ার লিগটা বেশি পছন্দ করি। আমরা শিরোপার কাছে, খুব কাছে।”

ম্যানচেস্টার সিটির এই জয়ে শেষ হয়ে গেছে লিভারপুলের শিরোপা ধরে রাখার কাগজে-কলমের শেষ সম্ভাবনাটুকুও। ইয়ুর্গেন ক্লপের দলের হাতে আছে আট ম্যাচ, শীর্ষস্থানধারীদের চেয়ে তারা পিছিয়ে ২৫ পয়েন্টে।

সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ১৫ অ্যাওয়ে ম্যাচই জিতেছে ম্যানচেস্টার সিটি; প্রতিপক্ষের মাঠে তারা অপরাজিত টানা ১৮ ম্যাচ। সবশেষ তারা প্রতিপক্ষের মাঠে হেরেছিল গত ২১ নভেম্বর; লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে, ২-০ ব্যবধানে।

৩১ ম্যাচে ২৩ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৪। দুই ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩০ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে লেস্টার।