মেসি-রোনালদোর চেয়েও নিজেকে সেরা ভাবেন এমবাপে

মাঠে আত্মবিশ্বাসে কোনো রকম ঘাটতি রাখতে চান না কিলিয়ান এমবাপে। তাইতো সবসময় নিজেকে সবার সেরা ভাবেন তিনি। এমনকি নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেকে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর চেয়েও এগিয়ে রাখেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2021, 12:18 PM
Updated : 3 April 2021, 12:18 PM

বয়স কেবল ২২ বছর। এরই মাঝে ক্লাবের হয়ে এমবাপে জিতেছেন ১০টি ঘরোয়া শিরোপা। ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপ জয়ের অভিযানেও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এমবাপে।

অনেকেই মেসি-রোনালদোর পর বিশ্বসেরার দৌড়ে এগিয়ে রাখেন এমবাপেকে। তবে যে যায় ভাবুক না কেন, নিজের কাছে এমবাপে সবসময়ই সেরা। সম্প্রতি আরএমসি স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে এমনটি বলেন তিনি।

“অবশ্যই আমার মাঝে কিছুটা অহংবোধ আছে। আর এটা থাকা গুরুত্বপূর্ণ, কারণ বাজে অবস্থায় থাকলে কেউ সাহায্যে এগিয়ে আসে না...নিজেকেই তখন আত্মবিশ্বাস জোগাতে হয় যে পাহাড় পার হওয়াও সম্ভব।”

“মানুষ বিষয়টা বুঝতে চায় না, কিন্তু সত্যিটা হলো কেউ খারাপ সময়ের মধ্যে থাকলে অন্য কেউ পাশে এসে বলবে না যে আপনি পারবেন। এটা সামাল দিতে হয় নিজেকেই, নিজের মনোবল দিয়ে। শুধুমাত্র নিজেই। নিজেকে বোঝাতে হবে যে আপনি অসাধারণ কাজটি করতে সক্ষম।”

তাই মাঠে সবসময় নিজেকে সেরা ভাবেন এমবাপে।

“আমি যখনই মাঠে নামি সবসময় নিজেকে বলি, আমিই সেরা; এমনকি মাঠে যখন মেসি ও রোনালদোর বিপক্ষে খেলি তখনও। তারা আমার চেয়ে অনেক ভালো ফুটবলার, আমার চেয়ে তারা অনেক অনেক বেশি কিছু করেছে।”

“কিন্তু আমি সবসময় নিজেকে বলি, আমিই সেরা। কারণ এভাবে নিজেকে কোনো সীমায় বেঁধে রাখতে হয় না এবং নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করা যায়।”

আন্তর্জাতিক বিরতি শেষে ক্লাবে ফিরেছেন এমবাপে। ফ্রান্সের হয়ে অবশ্য সময়টা খুব একটা ভালো কাটেনি তার। বিশ্বকাপ বাছাইয়ে তার দল জিতেছে তিন ম্যাচের দুটিতে, অন্যটি ড্র। কোনো ম্যাচেই গোলের দেখা পাননি তিনি।

ক্লাবের হয়ে অবশ্য মৌসুমটা দারুণ কাটছে এমবাপের। ২০ গোল নিয়ে লিগ আসরে সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে আছেন তিনি।

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে তার দল ৩০ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে লিল। বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় মুখোমুখি হবে দল দুটি।