রোনালদোর ছুড়ে ফেলা আর্ম ব্যান্ডের মূল্য ৬৪ হাজার ইউরো!

রাগের মাথায় ক্রিস্তিয়ানো রোনালদো আর্ম ব্যান্ডটা ছুড়ে ফেলেছিলেন মাঠে। সেটাই নিলামে অজ্ঞাত পরিচয় একজন কিনে নিয়েছেন ৬৪ হাজার ইউরোয়। এই অর্থের পুরোটাই ব্যয় হবে জটিল রোগে ভোগা একটি শিশুর চিকিৎসায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2021, 03:45 PM
Updated : 2 April 2021, 03:45 PM

ইউরোপিয়ান অঞ্চলের ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে গত শনিবার ‘এ’ গ্রুপে সার্বিয়া-পর্তুগাল ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। ম্যাচের যোগ করা সময়ে রোনালদোর একটি শট গোলরক্ষকের গায়ে লেগে ‘গোললাইন পেরিয়ে যায়।’ শেষ সময়ে গিয়ে সার্বিয়ার এক খেলোয়াড় ক্লিয়ার করলেও পর্তুগালের দাবি, এর আগেই গোললাইন পেরিয়ে গিয়েছিল বল। কিন্তু রেফারির সাড়া মেলেনি। পরে অবশ্য ডাচ ম্যাচ রেফারি ডেনি মাকেলি নিজের ভুল স্বীকার করেন।

গোল না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখানোয় হলুদ কার্ড দেখেন রোনালদো। শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগেই মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় আর্ম ব্যান্ড ছুড়ে ফেলেন তিনি।

তখন মাঠে দায়িত্ব পালন করছিলেন স্থানীয় দমকলকর্মী জর্জ ভুকিসেভিচ। আর্ম ব্যান্ডটি তিনি তুলে নিয়ে সঙ্গে সঙ্গে স্থানীয় একটি স্পোর্টস চ্যানেলের সঙ্গে যোগাযোগ করেন এবং এটি দুস্থদের সাহায্যের কাজে নিলামে তোলার পরিকল্পনা করেন।

এএফপিকে ভুকিসেভিচ বলেন, জটিল রোগে ভোগা ছয় মাস বয়সী এক শিশুর চিকিৎসার জন্য প্রয়োজনীয় তহবিল সংগ্রহের পরামর্শ দিয়েছিলেন তিনি; যে রোগে প্রতি ১০ হাজারে আক্রান্ত হয় একজন শিশু।

ম্যাচের ছবি ও ভিডিও ফুটেজ দেখে আর্ম ব্যান্ডটির সত্যতা যাচাই করে তা নিলামে তোলে স্পোর্টস চ্যানেল স্পোর্টক্লাব।

নিলামে ওঠা ৬৪ হাজার ইউরো দিয়ে শিশুটির বিশাল চিকিৎসা ব্যয়ের কিছুটা পূরণ হবে কেবল। উন্নত চিকিৎসার জন্য লাগবে প্রায় ২০ লাখ ইউরো ইউরো।