ইংল্যান্ডের বিপক্ষে নেই লেভানদোভস্কি

বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বড় ধাক্কা খেল পোল্যান্ড। হাঁটুর চোটে দলের সেরা তারকা রবের্ত লেভানদোভস্কিকে পাচ্ছে না দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2021, 11:16 AM
Updated : 29 March 2021, 11:16 AM

বাছাইয়ে রোববার অ্যান্ডোরার বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে খুঁড়িয়ে মাঠ ছাড়েন লেভানদোভস্কি। এর আগেই অবশ্য ব্যবধান গড়ে দেন তিনি। তার জোড়া গোলে ম্যাচটি ৩-০ ব্যবধানে জেতে পোল্যান্ড।

পরদিন এক বিবৃতিতে তার ডান হাঁটুতে চোটের কথা জানায় দেশটির ফুটবল ফেডারেশন। বায়ার্ন মিউনিখের এই ফুটবলারকে ১০ দিন মাঠের বাইরে থাকতে হতে পারে।  

বিশ্বকাপ বাছাইয়ে আগামী বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে পোল্যান্ড। প্রথম দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘আই’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে তারা। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইংল্যান্ড।

লেভানদোভস্কির চোট তার ক্লাব বায়ার্নের জন্যও বড় দুর্ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আগামী ৮ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে পিএসজির মুখোমুখি হবে শিরোপাধারী বায়ার্ন। এর আগে ফিট হয়ে ওঠার চ্যালেঞ্জ মৌসুমে এখন পর্যন্ত দলটির সর্বোচ্চ গোলদাতার সামনে। সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়া চালিয়ে যেতে জার্মানি ফিরে গেছেন তিনি।