রামোস ঠিক আছে: এনরিকে

গ্রিসের বিপক্ষে ম্যাচে বিরতির পর সের্হিও রামোস আর মাঠে না নামায় তাকে ঘিরে জাগে চোট শঙ্কা। তবে এই ডিফেন্ডার পুরোপুরি সুস্থ আছে বলে জানিয়েছেন স্পেন কোচ লুইস এনরিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2021, 12:17 PM
Updated : 26 March 2021, 12:17 PM

গ্রানাদায় বৃহস্পতিবার রাতে বিশ্বকাপ বাছাইয়ে ১-১ গোলে ড্র ম্যাচের প্রথমার্ধে খেলেন রামোস। দ্বিতীয়ার্ধের শুরুতে তার বদলি নামেন আথলেতিক বিলবাওয়ের ডিফেন্ডার ইনিগো মার্তিনেস। পরে তার কারণেই পেনাল্টি পায় গ্রিস। স্পট কিকে সমতা টানেন আনাস্তাসিসোস বাকাসেতাস।

গত ফেব্রুয়ারিতে হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল রিয়াল মাদ্রিদ অধিনায়ক রামোসের। গ্রিসের বিপক্ষে তাকে শুধু প্রথমার্ধে খেলানোর কারণ ম্যাচ শেষে জানান এনরিকে। 

"সের্হিও রামোস পুরোপুরি ঠিক আছে। হালকা চোট সমস্যায় ক্লাবের শেষ ম্যাচে সে খেলেনি। আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম সে শুধু প্রথমার্ধে খেলবে। পরের দুই ম্যাচে তাকে পাওয়া যাবে।” 

গত নভেম্বরে নেশন্স লিগে জার্মানির বিপক্ষে ৬-০ গোলে জয়ের পর এই প্রথম মাঠে নেমেছিল স্পেন। পুরো ম্যাচে প্রায় ৮০ শতাংশ সময় বল দখলে রাখলেও খুব বেশি নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি তারা।

“জার্মানির বিপক্ষে ম্যাচ ছিল চার মাস আগে। এই বিরতিতে খেলোয়াড়দের খেলার মান পরিবর্তন হওয়া স্বাভাবিক। উত্থান-পতন হতেই পারে।”

“আমাদের ম্যাচটি বিশ্লেষণ করতে হবে, দেখতে হবে কোথায় আমরা উন্নতি করতে পারি। আমরা আধিপত্য করেছি। খারাপ দিকটি ছিল শুধু সতেজতা এবং আরও বেশি সুযোগ তৈরি করার দক্ষতার অভাব।”

নিজেদের পরের ম্যাচে আগামী রোববার জর্জিয়ার মাঠে খেলবে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপর বুধবার নিজেদের মাঠে তাদের প্রতিপক্ষ কসোভো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক