ট্রফি নিয়ে ভাবছেন না বাংলাদেশ কোচ!

এক জয়ে ফাইনালে খেলার সম্ভাবনা জেগেছে প্রবলভাবে। কিন্তু নেপালের ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতার ফাইনাল কিংবা ট্রফি জয়-এসব নিয়ে যেন ভাবনাই নেই বাংলাদেশ কোচ জেমি ডের!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2021, 02:51 PM
Updated : 24 March 2021, 03:31 PM

নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে মঙ্গলবার কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ১-০ গোলের জয়ে ত্রিদেশীয় টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। আগামী শনিবার তাদের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল।

নেপাল-বাংলাদেশ ম্যাচের আগেই নির্ধারণ হয়ে যেতে পারে বাংলাদেশের ফাইনাল খেলা। আগামী বৃহস্পতিবার মুখোমুখি হবে নেপাল ও কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল। ম্যাচটি ড্র হলেও ফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের।

দেশে থাকতে এবং নেপালে গিয়ে ঘুরিয়ে-ফিরিয়ে আগামী জুনের বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির কথা বলেছেন ডে। নেপালে ট্রফি জয়ের সম্ভাবনার প্রশ্নেও এই ইংলিশ কোচের মুখে সেই একই সুর।

“আমি ট্রফি জয় নিয়ে ভাবছি না। যদি ট্রফি জিতি, দারুণ। তবে কেউ মনে রাখবে না এই ট্রফি। কেউ বলবে না, দারুণ করেছো, নেপাল থেকে ট্রফি নিয়ে ফিরেছো।”

“এই দুইটা ম্যাচ আমাদের জন্য খেলোয়াড়দের নিয়ে ভিন্নভাবে চেষ্টা করার সুযোগ। গত রাতে আমরা যে চেষ্টা একটু করেছি। আমরা নতুনদের ম্যাচ টাইম দিতে চাই। জুনের ম্যাচের আগে খেলোয়াড়রা আপ টু দা মার্ক কি না, দেখতে চাই।”