চোটে শেষ বিশ্বনাথের ‘নেপাল মিশন’

কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ম্যাচে পাওয়া চোটে শেষ হয়ে গেল বিশ্বনাথ ঘোষের নেপালের বাকি ম্যাচগুলোয় খেলার আশা। ডান ঊরুর চোট থেকে সেরে উঠতে দুই সপ্তাহ বিশ্রাম লাগবে তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2021, 01:14 PM
Updated : 24 March 2021, 03:30 PM

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে মঙ্গলবার ১-০ গোলে জিতে নেপালের ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টে শুভসূচনা করে বাংলাদেশে। দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন বিশ্বনাথ।

জাতীয় দলের এই ডিফেন্ডারকে ফিরে আসতে হচ্ছে দেশে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পাঠানো ভিডিও বার্তায় টিম ম্যানেজার ইকবাল হোসেন জানিয়েছেন, বিশ্বনাথের এমআরআই রিপোর্টে দুঃসবাদ মিলেছে।

“গতকালের খেলায় বিশ্বনাথ ব্যথা পেয়েছিল। আমাদের ডাক্তার, ফিজিও তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছে এবং আজ সকালে আমরা তাকে মেডিকেলেও পাঠিয়েছিলাম। তার এমআরআই করিয়েছি, রিপোর্টটাও পেয়েছি। ওর পেশিতে বড় ইনজুরি আছে।”

“তারা বলেছে অন্তত দুই সপ্তাহ বিশ্বনাথকে বিশ্রামে থাকতে হবে। এজন্য আমরা ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছি, আগামীকাল হয়ত সে দেশে যাবে। দেশে গিয়ে যথাযথ চিকিৎসা নিবে।”

আগামী শনিবার স্বাগতিক নেপালের বিপক্ষে পরের ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে নতুন কাউকে দলে নেওয়ার সুযোগ নেই বলেও জানান ইকবাল।

“আমাদের ফাইনাল রেজিস্ট্রেশন ছিল ২৩ জনের। আমরা ২২ তারিখেই সেটা ফাইনাল দিয়ে দিয়েছি। নতুন করে কাউকে এখানে অন্তর্ভুক্ত করার সুযোগ নেই।”

বিশ্বনাথকে হারালেও খুব বেশি চিন্তিত নন জাতীয় দলের কোচ জেমি ডে। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের মোহাম্মদ ইমনকে নেপালের বিপক্ষে খেলানোর কথা ভেবে রেখেছেন এই ইংলিশ কোচ।

“আমাদের হাতে ভালো বিকল্প আছে। রিমন রাইট ব্যাক-লেফট ব্যাক দুই পজিশনে খেলতে পারে। ইমন মুক্তিযোদ্ধার হয়ে রাইট ব্যাকে খেলতে পারে। আমার মনে হয় ফুল ব্যাক হিসেবে আমাদের অনেক বিকল্প আছে। ইমন নেপালের বিপক্ষে খেলবে।”