ইউনাইটেডকে হারিয়ে ৩৯ বছর পর এফএ কাপের সেমিতে লেস্টার

ফ্রেদের হাস্যকর ভুলে পিছিয়ে পড়া ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে দাঁড়াল বটে, কিন্তু শেষ রক্ষা হলো না তাদের। উলে গুনার সুলশারের দলকে হারিয়ে এফএ কাপের সেমি-ফাইনালে উঠেছে লেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2021, 07:04 PM
Updated : 21 March 2021, 07:37 PM

নিজেদের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে রোববার কোয়ার্টার-ফাইনালে ৩-১ গোলে জিতেছে লেস্টার। কেলাচি ইহেনাচো তাদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন ম্যাসন গ্রিনউড। ইউরি টিলেমানসের গোলে স্বাগতিকরা আবার এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ইহেনাচো।

১৯৮২ সালের পর প্রথমবার এফএ কাপের সেমি-ফাইনালে উঠল লেস্টার। শেষ চারে তাদের প্রতিপক্ষ সাউথ্যাম্পটন।

আর প্রতিযোগিতাটির দ্বিতীয় সর্বোচ্চ ১২ বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড তিনবারের দেখায় এই প্রথম লেস্টারের বিপক্ষে হারল।

সব ধরনের ঘরোয়া প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচ (২১ জয় ও ৮ ড্র) পর প্রতিপক্ষের মাঠে হারল ইউনাইটেড। এর আগে সবশেষ গত বছরের জানুয়ারিতে অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল তারা।

শুরু থেকে বল দখলে লেস্টার কিছুটা এগিয়ে থাকলেও উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারছিল না কেউই। এর মাঝেই ২৪তম মিনিটে ভুলটি করে বসেন ফ্রেদ।

হ্যারি ম্যাগুইয়ারের পাস পেয়ে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্যাক পাস দেন ডিন হেন্ডারসনের উদ্দেশে। বল গোলরক্ষকের কাছে পৌঁছার আগেই নিয়ন্ত্রণে নিয়ে ফাঁকা জালে পাঠান লেস্টারের ফরোয়ার্ড ইহেনাচো।

৩৮তম মিনিটে সমতায় ফেরে সফরকারীরা। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে পল পগবার পাস পেয়ে শট নেননি ডনি ফন ডি বিক। ১২ গজ দূর থেকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন গ্রিনউড।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে টিলেমানসের দারুণ গোলে আবার এগিয়ে যায় স্বাগতিকরা। ইহেনাচোর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে এগিয়ে যান তিনি। এরপর ডি-বক্সের মাথা থেকে নিচু শটে বল জালে পাঠান বেলজিয়ান মিডফিল্ডার।

৫৮তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হারান জেমি ভার্ডি। গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে মারেন তিনি। ৭৮তম মিনিটে হেডে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-১ করেন ইহেনাচো।

শেষ দিকে ব্রুনো ফের্নান্দেসের ফ্রি কিক ও অঁতনি মার্সিয়ালের হেড ঠেকান গোলরক্ষক কাসপের স্মাইকেল। জয়ের আনন্দে মাঠ ছাড়ে লেস্টার।

দিনের অন্য ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে চেলসি। শেষ চারে তারা খেলবে আগের দিন এভারটনকে হারানো ম্যানচেস্টার সিটির বিপক্ষে।