৩ গোলে পিছিয়ে পড়েও আর্সেনালের ড্র

তিন গোল হজমের পর আর্সেনাল ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। রোমাঞ্চকর লড়াইয়ে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরল মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2021, 04:57 PM
Updated : 21 March 2021, 05:31 PM

লন্ডন স্টেডিয়ামে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন জেসে লিনগার্ড, জ্যারড বোয়েন ও তমাস সুচেক। দুটি আত্মঘাতী গোলের পর সমতা টানেন আলেকসঁদ লাকাজেত।

গত সেপ্টেম্বরে লিগে দুই দলের প্রথম দেখায় ঘরের মাঠে ২-১ গোলে জিতেছিল আর্সেনাল।

ম্যাচের ১৫ থেকে ১৭, তিন মিনিটের মধ্যে দুই গোল করে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। মিখাইল অ্যান্টোনিওর কাট ব্যাকে ডি-বক্সের মাথা থেকে ডান পায়ের জোরালো শটে প্রথম গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার লিনগার্ড।

পরের গোলটি হয় আচমকাই। আর্সেনালের ডি-বক্সের সামনে লিনগার্ডের দ্রুত নেওয়া ফ্রি কিকে বল পেয়ে ভেতরে ঢুকে কাছের পোস্ট দিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন বোয়েন।

তখন পর্যন্ত গোলের উদ্দেশে কোনো শট নিতে পারেনি আর্সেনাল। ৩২তম মিনিটে তারা হজম করে আরেকটি গোল। সতীর্থের ক্রসে অ্যান্টোনিওর হেড সুচেকের পায়ে লেগে জাল খুঁজে নেয়।

৩৮তম মিনিটে আত্মঘাতী গোলে ব্যবধান কমায় সফরকারীরা। ডান দিক থেকে ক্যালাম চেম্বার্সের ক্রস ডি-বক্সে প্রথম স্পর্শে নিয়ন্ত্রণে নিয়ে শট নেন লাকাজেত। বল সুচেকের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

বিরতির আগে গোলরক্ষক বরাবর শট নিয়ে সুবর্ণ সুযোগ নষ্ট করেন বুকায়ো সাকা। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে লাকাজেতের শট সহজেই ফেরান লুকাস ফাবিয়ানস্কি।

৬১তম মিনিটে স্বাগতিকদের আরেকটি আত্মঘাতী গোলে স্কোরলাইন হয় ৩-২। চেম্বার্সের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজের জালেই বল পাঠান ডিফেন্ডার ক্রেইগ ডসন।

২০১৭ সালের জানুয়ারিতে সোয়ানসি সিটির পর প্রথম দল হিসেবে প্রিমিয়ার লিগের ম্যাচে দুটি আত্মঘাতী গোল করল ওয়েস্ট হ্যাম। চার বছর আগের ম্যাচটিও ছিল আর্সেনালের বিপক্ষে।

৭৭তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হারান অ্যান্টোনিও। সতীর্থের পাস কাছের পোস্টে ফাঁকায় পেয়ে বল পোস্টে মারেন তিনি।

দারুণ জমে ওঠা ম্যাচে ৮২তম মিনিটে সমতা ফেরান লাকাজেত। দ্বিতীয়ার্ধে সাকার বদলি নামা নিকোলাস পেপের ক্রসে হেডে বল জালে পাঠান অরক্ষিত এই ফরাসি ফরোয়ার্ড। স্বস্তির ড্র নিয়ে ফেরে আর্তেতার দল।

২৯ ম্যাচে ১২ জয় ও ছয় ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে পাঁচে ওয়েস্ট হ্যাম।

৩০ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে লেস্টার সিটি তিনে, ৫১ পয়েন্ট নিয়ে চেলসি পাঁচ নম্বরে আছে।