হল্যান্ড সেরাদের একজন: গুয়ার্দিওলা

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনাল প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ডের তারকা ফুটবলার আর্লিং হলান্ডের প্রশংসায় পঞ্চমুখ পেপ গয়ার্দিওলা। বয়স বিবেচনায় নরওয়ের এই তরুণ ফরোয়ার্ড সেরাদের একজন বলে মনে করেন ম্যানচেস্টার সিটি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2021, 11:39 AM
Updated : 20 March 2021, 11:39 AM

জার্মান দলটির হয়ে চলতি মৌসুমে ৩০ ম্যাচে ৩১ গোল করা ২০ বছর বয়সী এই স্ট্রাইকারের সিটিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। ভবিষ্যতে সেটা সত্যি হোক বা না হোক, আগামী মাসে ইউরোপ সেরা প্রতিযোগিতায় সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে গুয়ার্দিওলার দলের জন্য হলান্ড নিশ্চিতভাবেই বড় আতঙ্কের নাম হবেন।

এফএ কাপের কোয়ার্টার-ফাইনালে শনিবার সিটির প্রতিপক্ষ স্বাগতিক এভারটন। এর আগের দিন গুয়ার্দিওলার সংবাদ সম্মেলনে ওঠে আসছে চ্যাম্পিয়ন্স লিগ লড়াই ও প্রতিপক্ষ তারকা হল্যান্ড প্রসঙ্গ।

“সংখ্যাগুলো তার হয়ে কথা বলে…তার বয়সীদের মধ্যে সে সেরা স্ট্রাইকারদের একজন। তার পরিসংখ্যান দুর্দান্ত।”

“আমি তার মান সম্পর্কে জানি। আমার মনে হয় সবাই তা জানেন, তবে আগামী দুই সপ্তাহ পর আরও ভালো উত্তর দিতে পারব কারণ আমি তাকে খুব বেশি দেখিনি।”

এই দুই সপ্তাহ ডর্টমুন্ডের খেলার ফুটেজ দেখে তাদের খেলা পর্যবেক্ষণ করবেন গুয়ার্দিওলা। সেরা দলই পরের রাউন্ডে যাবে বলে তার বিশ্বাস।

“ডর্টমুন্ড কঠিন প্রতিপক্ষ, অবশ্য অন্য কোনো দল হলেও তাই হতো। আমাদের বুঝতে হবে দল হিসেবে তারা কেমন। প্রথম ম্যাচে ভালো করতে হবে এবং এরপর দ্বিতীয়টি।”

“সেরা দল পরের রাউন্ডে যাবে…তাদের খেলার ধরণ পর্যালোচনার জন্য আমাদের হাতে দুই সপ্তাহ সময় আছে।”