একদিনের মধ্যে কোভিড নেগেটিভ রাকিব, এবার পজিটিভ রহমত

নেপালে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট খেলতে যাওয়ার আগে স্বস্তি-অস্বস্তি, ‍দুরকম সংবাদই পেল বাংলাদেশ দল। কোভিড পরীক্ষায় পজিটিভ হওয়ার একদিনের মধ্যেই উইঙ্গার রাকিব হোসেনের দ্বিতীয় পরীক্ষার ফল এলো নেগেটিভ। তবে যাওয়ার আগে নিয়মমাফিক পরীক্ষায় কোভিড পজিটিভ হলেন ডিফেন্ডার রহমত মিয়া।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2021, 07:48 AM
Updated : 18 March 2021, 07:48 AM

নেপালে এই টুর্নামেন্টে খেলতে বৃহস্পতিবার দুপুরে ঢাকা ছাড়ার কথা বাংলাদেশ দলের।

গত মঙ্গলবার রাতে রাকিবের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছিল। বুধবার রাতে তার দ্বিতীয় দফার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান বাংলাদেশ দলের ম্যানেজার ইকবাল। তবে নেপাল যাওয়ার আগে রুটিন পরীক্ষায় দলের অন্যরা নেগেটিভ হলেও দুঃসংবাদ পেয়েছেন রহমত।

“গত রাতে রাকিবের টেস্টের ফল নেগেটিভ এসেছে। সে দলের সঙ্গে নেপালে যাচ্ছে। কিন্তু রহমতের টেস্টের ফল পজিটিভ এসেছে। সে আপাতত দলের সঙ্গে যাচ্ছে না।”

তবে রহমতকে পাওয়ার আশা এখনই শেষ নয়, বলছেন ম্যানেজার।

“ রহমতকে আইসোলেশনে রাখা হয়েছে। আবারও পরীক্ষা করা হবে তার। তখন রিপোর্ট নেগেটিভ এলে সে আগামী শনিবার নেপালে দলের সঙ্গে যোগ দেবে।”

ইয়াসিন খান, তপু বর্মনের মতো অভিজ্ঞ ডিফেন্ডারের অনুপস্থিতিতে এবার আগে থেকেই কিছুটা দুর্বল দলের রক্ষণ। রহমতকে শেষ পর্যন্ত না পেলে ঘাটতি বাড়বে আরও।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে আগামী মঙ্গলবার কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। ২৭ মার্চ পরের ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক নেপাল।