মদ্রিচকে ৩৫ বছর বয়সী মনেই হয় না জিদানের

চ্যাম্পিয়ন্স লিগে আতালান্তার বিপক্ষে কী করেননি লুকা মদ্রিচ-দলের প্রথম গোলে সহায়তা করেন, মাঝমাঠে আক্রমণ গড়তে কার্যকর ভূমিকা রাখেন, সঙ্গে প্রতিপক্ষের চাপ সামাল দেওয়াতেও ব্যস্ত ছিলেন অভিজ্ঞ এই মিডফিল্ডার। ম্যাচ শেষে তার প্রতি মুগ্ধতা লুকোননি জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের কাছে মনেই হয় না, মদ্রিচের বয়স ৩৫ বছর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2021, 09:55 AM
Updated : 17 March 2021, 09:55 AM

ইউরোপিয়ান আসরে শেষ ষোলোর ফিরতি লেগে মঙ্গলবার ঘরের মাঠে ৩-১ গোলে জেতে রিয়াল। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে দুই বছর পর প্রতিযোগিতার শেষ আটে ওঠে সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি।

প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলের সুযোগে বল ধরে মদ্রিচের বাড়ানো পাস থেকেই রিয়ালকে এগিয়ে নেন করিম বেনজেমা। নিষেধাজ্ঞার কারণে ছিলেন না মিডফিল্ডার কাসেমিরো। সেই জায়গায় মদ্রিচের সঙ্গে আরেক মিডফিল্ডার টনি ক্রুসের বোঝাপড়া ছিল দারুণ। ম্যাচ শেষে দুজনকেই প্রশংসায় ভাসান জিদান।

“আমরা সবাই জানি মদ্রিচ কেমন ফুটবলার। তার বয়স ৩৫ হতে পারে, কিন্তু মাঠের পারফরম্যান্সে তা বোঝার উপায় নেই।”

“প্রতিটি খেলোয়াড়ের নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে এবং হোল্ডিং মিডফিল্ডার জুটি হিসেবে তারা অসাধারণ।”

২০১৮ সালের বর্ষসেরা ফুটবলার মদ্রিচ নিজেও মনে করেন, ইউরোপের শীর্ষ ফুটবলে আরও কয়েক বছর চালিয়ে যাওয়ার মতো যথেষ্ঠ ফিট তিনি। 

“আমি এখনও ২৭ বছর বয়সীর মতোই অনুভব করি। আমি দারুণ বোধ করি আর এর অর্থ হলো, কারও পারফরম্যান্স বিবেচনা করতে তার বয়সের দিকে নজর দেওয়া উচিত নয়। দেখার বিষয় হলো তার মাঠের পারফরম্যান্স।”

“আমার বর্তমান অবস্থা, ক্লাবটির হয়ে আমার যা কিছু অর্জন-সব মিলিয়ে আমি এখনও শীর্ষ পর্যায়ে লড়াই চালিয়ে যাওয়ার ক্ষুধা অনুভব করি। আর এ জন্য আমি প্রতিদিন কঠোর পরিশ্রম করব।”

বেনজেমার গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে সের্হিও রামোসের স্পট কিকে ব্যবধান বাড়ায় রিয়াল। শেষ দিকে ফ্রি কিকে লুইস মুরিয়েল ব্যবধান কমানোর পর রিয়ালের তৃতীয় গোলটি করেন মার্কো আসেনসিও।