মেসি প্রমাণ করেছে, সেই সেরা: কুমান

ক্লাবের হয়ে সর্বোচ্চ ম্যাচের রেকর্ড ছোঁয়ার দিনে আলো ছড়ানো লিওনেল মেসির প্রশংসায় ভাষা খুঁজে পাচ্ছেন না রোনাল্ড কুমান। বার্সেলোনা কোচের মতে, আর্জেন্টাইন তারকা প্রমাণ করেছে, সেই বিশ্বসেরা ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2021, 09:29 AM
Updated : 16 March 2021, 09:29 AM

লা লিগায় ঘরের মাঠে সোমবার ওয়েস্কাকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দেওয়া ম্যাচে জোড়া গোল করেন বার্সেলোনা অধিনায়ক, একটি গোলে রাখেন অবদান। এ দিন ক্লাবের ইতিহাসে চাভি এরনান্দেসের সর্বোচ্চ ম্যাচের রেকর্ড স্পর্শ করেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে দুজনের ম্যাচসংখ্যা এখন সমান ৭৬৭টি।

ম্যাচ শেষে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের প্রশংসায় কুমান বলেন, “মেসি সম্পর্কে আর কী-ই বা বলার আছে?”

“অনেক বছর ধরে, ম্যাচের পর ম্যাচ সে তার মান ধরে রেখেছে…বার্সেলোনার ইতিহাসে সে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলার এবং আমাদের সৌভাগ্য হলো সে এখনও এখানে আছে।”

“আমি মনে করি, বিশ্বসেরা ফুটবলার হিসেবে সে নিজেকে প্রমাণ করেছে। প্রথম যে গোলটা করল তা ছিল অসাধারণ। এই দলের সেই সবকিছুর মূল।”

এই শটেই ওয়েস্কার বিপক্ষে দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি।

ত্রয়োদশ মিনিটে যে কৌশলে প্রতিপক্ষের বাধা এড়িয়ে বল নিয়ন্ত্রণে নেন মেসি, তা অসাধারণ। এরপর ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের উঁচু জোরালো শটে গোলটি করেন তিনি।

প্রথমার্ধেই দূরপাল্লার শটে ব্যবধান দ্বিগুণ করেন অঁতোয়ান গ্রিজমান। রাফা মির স্পট কিক থেকে একটি গোল শোধ করার পর দ্বিতীয়ার্ধে অস্কার মিনগেসার গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় কুমানের দল। শেষে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি।

এই জয়ে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে এনেছে কাতালান দলটি। ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট শীর্ষে আতলেতিকো। দুইয়ে ফেরা বার্সেলোনার পয়েন্ট ৫৯। চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক