চাভির পাশে মেসি

রেকর্ডময় পথচলায় বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার কীর্তিও গড়ে ফেললেন লিওনেল মেসি। লা লিগায় ওয়েস্কার বিপক্ষে মাঠে নেমেই তালিকার শীর্ষে থাকা সাবেক সতীর্থ চাভি এরনান্দেসের পাশে বসেন আর্জেন্টাইন তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2021, 08:02 PM
Updated : 15 March 2021, 09:56 PM

ঘরের মাঠে সোমবার ওয়েস্কার বিপক্ষে শুরুর একাদশে নামেন মেসি। কাতালান ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলে চাভির সমান মেসির ম্যাচ হলো ৭৬৭টি।

১৩ বছর বয়সে ২০০০ সালে কাতালান ক্লাবটিতে যোগ দিয়েছিলেন মেসি। চার বছর পর ২০০৪ সালে হয়েছিল তার মূল দলে অভিষেক।

এরপর থেকে ক্লাবটিতে সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়েছেন মেসি। আর যে কয়েকটি রেকর্ড ভাঙার পথে আছেন তিনি, তার মধ্যে এটি একটি। আগামী রোববার লিগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেললেই রেকর্ডটি নিজের করে নিবেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলের তালিকায় দীর্ঘদিন শীর্ষে থাকা সেসার রদ্রিগেসকে ২০১২ সালে টপকে যান মেসি। বর্তমানে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল ৬৫৯। আর ২০১৮ সালে দলের সবচেয়ে বেশি শিরোপা জয়ী হিসেবে আন্দ্রেস ইনিয়েস্তাকে ছাড়িয়ে যান তিনি। কাম্প নউয়ে এ পর্যন্ত রেকর্ড ৩৪টি শিরোপা জিতেছেন ‘লা পুলগা’ নামে পরিচিত সময়ের অন্যতম সেরা ফুটবলার।

ক্লাবের সর্বোচ্চ অ্যাসিস্ট (২৮৯), সর্বোচ্চ হ্যাটট্রিক (৪৮), এক মৌসুমে সর্বোচ্চ গোল (৭৩)সহ আরও অনেক রেকর্ড শোভা পাচ্ছে মেসির নামের পাশে।

এত এত ক্লাব রেকর্ডের পাশাপাশি ২০১৪ সালে লা লিগার সর্বোচ্চ গোলের রেকর্ডও নতুন করে লেখেন মেসি।