আবারও ঘরের মাঠে হারল পিএসজি

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে বারবার পথ হারানো পিএসজি হোঁচট খেল আবারও। এবার তাদের হারিয়ে দিয়েছে অবনমন অঞ্চলের দল নঁত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2021, 10:00 PM
Updated : 14 March 2021, 10:17 PM

ঘরের মাঠে রোববার রাতে লিগ ওয়ানের ম্যাচে প্রথমার্ধে এগিয়ে যাওয়া পিএসজি ২-১ গোলে হেরেছে। ইউলিয়ান ড্রাক্সলারের গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন কোলো মুয়ানি। পরে মোজেস সিমোনের গোলে দারুণ জয় নিয়ে ফেরে নঁত।

এই হারে টেবিলের শীর্ষে থাকা লিলকে পয়েন্টের হিসেবে ছোঁয়ার সুযোগ হারাল পিএসজি। ২৯ ম্যাচে লিলের পয়েন্ট ৬৩। সমান ম্যাচে ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে মাওরিসিও পচেত্তিনোর দল।

এবারের লিগ ওয়ানে এই নিয়ে সপ্তম হারের স্বাদ পেল পিএসজি, ঘরের মাঠে চতুর্থ। দুই রাউন্ড আগে মোনাকোর বিপক্ষেও নিজেদের মাঠে হেরেছিল চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালে ওঠা দলটি।

প্রথমার্ধে ৭৫ শতাংশের বেশি সময় বল দখলে রেখে একের পর এক আক্রমণ করতে থাকে পিএসজি। তবে গোলপোস্টে আলবোঁ লাফুঁর দেয়াল ভাঙতে পারছিল না তারা। ৪০ মিনিটের আগে পাঁচটি দারুণ সেভ করেন তিনি। এর মধ্যে সেরা সুযোগটি পান কিলিয়ান এমবাপে; তার শটটি দারুণ ক্ষিপ্রতায় পা দিয়ে ঠেকান ফরাসি এই গোলরক্ষক।

অবশেষে ৪২তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় চ্যাম্পিয়নদের। এ যাত্রায় নঁতের রক্ষণ বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন জার্মান মিডফিল্ডার ড্রাক্সলার।

এগিয়ে যাওয়ার এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি পিএসজির।

বিরতির পরও একইভাবে শুরু করেছিল পিএসজি। ৪৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে দুজন ডিফেন্ডারকে এড়িয়ে এমবাপের নেওয়া শট দূরের পোস্টের পাশ দিয়ে বাইরে যায়।

খেলার ধারার বিপরীতে ঘুরে দাঁড়ায় নঁত। ৫৯তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে সমতা টানেন তরুণ ফরাসি ফরোয়ার্ড মুয়ানি। ১২ মিনিট পর তার পাস থেকে দলকে এগিয়ে নেন সিমোন।

ঘুরে দাঁড়ানোর এরপরও যথেষ্ট সময় ছিল পিএসজির। যোগ করা সময়ও পেয়েছিল সাত মিনিট! কিন্তু কিছুই করতে পারেনি তারা।