প্রতিপক্ষের ভুলে ইউনাইটেডের জয়

অধিকাংশ সময় বলের দখল রেখে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের রক্ষণে ভীতি ছড়ালো ম্যানচেস্টার ইউনাইটেড, কিন্তু নিজেরা পারল না গোল করতে। তবে প্রতিপক্ষের আত্মঘাতী গোলের সুবাদে ঠিকই জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে উলে গুনার সুলশারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2021, 09:19 PM
Updated : 14 March 2021, 09:57 PM

ওল্ড ট্র্যাফোর্ডে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আত্মঘাতী গোলটি করেন সফরকারী ডিফেন্ডার ক্রেইগ ডসন।

গত ডিসেম্বরে আসরে দুই দলের প্রথম দেখায় ৩-১ গোলে জিতেছিল ইউনাইটেড।

সবশেষ ইউরোপা লিগে ঘরের মাঠে এসি মিলানের বিপক্ষে ১-১ ড্র ম্যাচের একাদশে চারটি পরিবর্তন এনে মাঠে নামে ইউনাইটেড। চোটে ছিটকে যাওয়া অঁতনি মার্সিয়ালের জায়গায় আসেন আরেক ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ড।

এলোমেলো ফুটবলে শুরুর ২০ মিনিটে সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। আগের রাউন্ডে ম্যানটেস্টার সিটির জয়রথ থামানো ইউনাইটেড উল্লেখযোগ্য প্রথম সুযোগ পায় ২৫তম মিনিটে। কিন্তু ডান প্রান্ত থেকে ম্যাসন গ্রিনউডের দারুণ ক্রসে নেওয়া র‌্যাশফোর্ডের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

৩৭তম মিনিটে দ্রুত আক্রমণে উঠে দূর থেকে নেওয়া গ্রিনউডের শট ডানে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক লুকাস ফাবিয়ানস্কির হাতে লেগে পোস্টে বাধা পায়। দুই মিনিট পর দূর্বল হেডে আবারও হতাশ করেন র‌্যাশফোর্ড।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ম্যাচে পার্থক্য গড়ে দেওয়া ভুলটি করে ওয়েস্ট হ্যাম। ব্রুনো ফের্নান্দেসের কর্নার হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন ডসন।

কর্নার থেকে উড়ে আসা বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন ওয়েস্ট হ্যাম ডিফেন্ডার ক্রেইগ ডসন।

৭৭তম মিনিটে বাম প্রান্ত দিয়ে পাল্টা আক্রমণে উঠে নেওয়া গ্রিনউডের শট কাছের পোস্টে লেগে ফেরে।

পুরো ম্যাচে লক্ষ্যে কোনো শটই রাখতে পারেনি ডেভিড ময়েসের ওয়েস্ট হ্যাম।

২৯ ম্যাচে ১৬ জয় ও ৯ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ইউনাইটেড। ২৮ ম্যাচে ১৪ জয় ও ছয় ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে পাঁচে ওয়েস্ট হ্যাম।

২৯ ম্যাচ খেলে তিন নম্বরে থাকা লেস্টার সিটির পয়েন্ট ৫৬। ৫১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চেলসি।

৩০ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।