হ্যাটট্রিকে রোনালদোর জবাব, ইউভেন্তুসের জয়

চ্যাম্পিয়ন্স লিগ থেকে দলের ছিটকে পড়ার মূল দায় পড়েছিল তার কাঁধে। শুরু হয়েছিল প্রচণ্ড সমালোচনা। মাঠে নেমেই জবাব দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার দারুণ হ্যাটট্রিকে কাইয়ারিকে হারিয়ে দিল ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2021, 06:57 PM
Updated : 14 March 2021, 07:15 PM

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে সেরি আর ম্যাচে ৩-১ গোলে জিতেছে শিরোপাধারীরা। স্বাগতিকদের একমাত্র গোলটি করেন জিওভান্নি সিমেওনে।

গত সপ্তাহে পোর্তোর বিপক্ষে ছিলেন নিজের ছায়া হয়ে। মাঠে থেকেই দেখেন দলের চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়া। হতাশা পেছনে ফেলে কাইয়ারির বিপক্ষে শুরু থেকে জ্বলে ওঠেন রোনালদো। বিরতির আগেই তুলে নেন হ্যাটট্রিক। 

ম্যাচের দশম মিনিটে ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর দারুণ কর্নারে লাফিয়ে জোরালো হেডে দলকে এগিয়ে নেন রোনালদো। ২৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ডি-বক্সে তাকেই স্বাগতিক গোলরক্ষক ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

সাত মিনিট পর দারুণ নৈপুণ্যে তৃতীয়বার জালে বল পাঠান রোনালদো। পাল্টা আক্রমণে বাঁ থেকে ফেদেরিকো চিয়েসার পাস পেয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ তারকা।

গত নভেম্বরে লিগে কাইয়ারির বিপক্ষে প্রথম দেখায় তার জোড়া গোলেই ২-০ ব্যবধানে জিতেছিল ইউভেন্তুস। আসরে আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার মোট গোল হলো ২৩টি।

৬১তম মিনিটে চমৎকার গোলে ব্যবধান কমান সিমেওনে। ডান দিক থেকে জাপ্পার পাস পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে বল জালে পাঠান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

হেডে প্রথম গোলটি করেন ক্রিস্তিয়ানো রোনালদো।

যোগ করা সময়ের শেষ মিনিটে চতুর্থ গোলও পেতে পারতেন রোনালদো। একমাত্র বাধা ছিলেন গোলরক্ষক। তবে তার শট দারুণ নৈপুণ্যে রুখে দেন আলেস্সিও ক্রাগনো।

২৬ ম্যাচে ১৬ জয় ও সাত ড্রয়ে ৫৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইউভেন্তুস। ১ পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে এসি মিলান।

২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান।

২৭ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে কাইয়ারি।