রোনালদোর দলবদলের গুঞ্জন ‘কেবলই হৈচৈ’

চ্যাম্পিয়ন্স লিগে টানা তিন মৌসুমে দলের ব্যর্থতা, সঙ্গে সবশেষ পোর্তোর বিপক্ষে অনুজ্জ্বল ব্যক্তিগত পারফরম্যান্স-এমন পরিস্থিতিতে ক্রিস্তিয়ানো রোনালদোর দল ছাড়ার গুঞ্জন ওঠা স্বাভাবিক বলে মনে করছেন ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2021, 11:49 AM
Updated : 14 March 2021, 11:49 AM

পোর্তোর বিপক্ষে গোল ব্যবধানে পিছিয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতার শেষ ষোলো থেকে বিদায় নেয় ইউভেন্তুস।

চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য পেতেই মূলত রিয়াল মাদ্রিদ থেকে ১০ কোটি ইউরোর বিশাল ট্রান্সফার ফিতে রোনালদোকে ২০১৮ সালে দলে টানে ইউভেন্তুস। কিন্তু টানা তিন মৌসুম চরমভাবে ব্যর্থ হলো তুরিনের দলটি। তাকে নিয়ে প্রথম মৌসুমে শেষ আটে উঠলেও গত দুই আসরে শেষ ষোলো থেকে বিদায় নিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

শেষ ষোলোয় পোর্তোর মাঠে হারের পর ফিরতি লেগে দল জিতলেও অ্যাওয়ে গোলে পিছিয়ে ছিটকে পড়েছে ইউভেন্তুস। পুরো ম্যাচে রোনালদো ছিলেন নিজের ছায়া হয়ে। ওই ম্যাচের পরই মূলত শুরু হয় তার দলবদল নিয়ে নানা গুঞ্জন। পর্তুগিজ তারকার ভবিষ্যৎ ঠিকানা হিসেবে সবচেয়ে বেশি শোন যাচ্ছে তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের নাম।

সেরি আয় রোববার কাইয়ারির বিপক্ষে ম্যাঠে নামবে ইউভেন্তুস। এর আগের দিন শনিবার সংবাদ সম্মেলনে এসব নিয়ে ওঠা প্রশ্নের জবাবে সবকিছু গুজব বলে উড়িয়ে দিলেন পিরলো।

“যা ঘটে গেছে তার জন্য দলের বাকি সবার মতো রোনালদোও হতাশ…গুঞ্জন ওঠাটাই স্বাভাবিক। ফুটবলে সে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাক্তিত্ব এবং তাকে নিয়ে সবসময় কথা হয়। সবসময় সে ভালো করেছে আর এগুলো আমাদের মনে রাখা উচিত। ইউভেন্তুসের হয়ে সে প্রায় ৯০ গোল করেছে।”

“একটা ম্যাচে গোল না পেতেই পারে, যে কোরো ক্ষেত্রেই এটা হতে পারে। তাকে নিয়ে বেশিই হৈ চৈ হচ্ছে।”

নিজেও ফুটবল ক্যারিয়ারে অনেকবার এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন বলে মনে করিয়ে দিলেন ইতালির হয়ে বিশ্বকাপ জেতা সাবেক এই মিডফিল্ডার।

“ক্যারিয়ারে এমন অনেক অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছি আমি। কারণ আমি অনেক জিতেছি, আবার অনেক হেরেছিও।”

“আমি সবসময় চরম হতাশার পর দুর্দান্ত উৎসাহে আবার শুরু করতাম। আগামীকাল (রোববার) আমরা সেটাই করব, কারণ আমরা এখনও লিগ শিরোপার দৌড়ে আছি এবং এখনও ১৩ রাউন্ডের খেলা বাকি। ইতালিয়ান কাপের ফাইনালও রয়েছে সামনে।”

কোচের আগে রোনালদো নিজেও এসব গুঞ্জনকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। ইনস্টাগ্রামে শনিবার এক পোস্টে ইউভেন্তুসের হয়ে লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

“সত্যিকারের চ্যাম্পিয়নরা কখনও ভেঙে পড়ে না। (চ্যাম্পিয়ন্স লিগ হতাশা পেছনে ফেলে) আমাদের মনোযোগ এখন কাইয়ারি ম্যাচে, সেরি আয় যেখানে আমরা ভুগছি, ইতালিয়ান কাপের ফাইনালে এবং মৌসুমে এখনও যেসব জিততে পারি সেই দিকে।”

টানা দশম লিগ জয়ের অভিযানে ভালো অবস্থানে নেই পিরলোর দল। শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে তারা ১০ পয়েন্টে পিছিয়ে তিনে। ম্যাচ একটি কম খেলেছে তারা।

গত মঙ্গলবার পোর্তো ম্যাচের পর রোববার কাইয়ারির বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথম মাঠে নামবে ইউভেন্তুস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টায়।

আগামী ১৯ মে ইতালিয়ান কাপের ফাইনালে তাদের প্রতিপক্ষ আতালান্তা।