জোড়া গোলে রিয়ালের জয়ের নায়ক বেনজেমা

শিরোপা ধরে রাখার অভিযানে আবারও হোঁচট খেতে বসেছিল রিয়াল মাদ্রিদ। দলের বড় প্রয়োজনের সময় জ্বলে উঠলেন করিম বেনজেমা। ফরাসি এই স্ট্রাইকারের জোড়া গোলেই এলচেকে হারিয়ে জয়ে ফিরল জিনেদিন জিদানের দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2021, 05:14 PM
Updated : 13 March 2021, 05:35 PM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার লা লিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে রিয়াল। গত বছরের শেষ দিনে দুই দলের ম্যাচ শেষ হয়েছিল ১-১ সমতা।

দানি কালভোর গোলে দ্বিতীয়ার্ধের শুরুতে পিছিয়ে পড়ে রিয়াল। এরপর তাদের সমতায় ফেরানোর পর যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন বেনজেমা।

দুই ম্যাচ পর লিগে জয় পেল রিয়াল। আগের দুই রাউন্ডে রিয়াল সোসিয়েদাদ ও আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল তারা।

২৭ ম্যাচে ১৭ জয় আর ৬ ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে জিদানের দল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৫৬ পয়েন্ট নিয়ে নেমে গেছে তিনে। তাদের সমান ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে চূড়ায় আতলেতিকো।   

৩-১-৪-২ ফর্মেশনে খেলতে নামা রিয়াল সুবিধা করতে পারছিল না আক্রমণে। সবশেষ দেখায় তাদের রুখে দেওয়া এলচের রক্ষণে বারবারই খেই হারাচ্ছিল চ্যাম্পিয়নরা।

জমাট রক্ষণ ভাঙতে না পেরে ২৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে আচমকা শটে চেষ্টা করেন ইসকো। গোলরক্ষকের খুব একটা পরীক্ষা নিতে পারেননি তিনি। ম্যাচে এটাই লক্ষ্যে থাকা প্রথম শট।

৩৪তম মিনিটে প্রতি-আক্রমণে দারুণ সুযোগ পান বেনজেমা। ভিনিসিউস জুনিয়রের ক্রসে খুব কাছ থেকে বাঁ পায়ের শট লক্ষ্যে রাখতে পারেননি এই ফরাসি স্ট্রাইকার।

৩৯তম মিনিটে থিবো কোর্তোয়ার নৈপুণ্যে বেঁচে যায় রিয়াল। ছয় গজ দূর থেকে তেতে মোরেন্তে খুঁজে নিতে চেয়েছিলেন গোলমুখে থাকা গুইদো কারিয়োকে। কিন্তু লাফিয়ে কোনোমতে ফিস্ট করে দলকে বিপদমুক্ত করেন বেলজিয়ান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক শুরু করে রিয়াল। এই সময়ে নিজেদের অনেকটাই গুটিয়ে নেয় এলচে। স্বাগতিকদের একের পর এক আক্রমণ ঠেকিয়ে প্রতি-আক্রমণে প্রায় এগিয়েই যাচ্ছিল দলটি। তবে ৫৭তম মিনিটে কারিয়োর শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন কোর্তোয়া।

চার মিনিট পর আর পারেননি তিনি। মোরেন্তের কর্নার থেকে দানি কালভোর শট ক্রসবারে লেগে গোললাইন অতিক্রম করে।

৬৯তম মিনিটে টনি ক্রুসের ফ্রি কিকে ছুটে গিয়ে হেড করেন কাসেমিরো। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

চার মিনিট পর সমতা ফেরায় রিয়াল। লুকা মদ্রিচের ক্রসে চমৎকার হেডে কাছের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন বেনজেমা।

৭৮তম মিনিটে প্রায় এগিয়েই যাচ্ছিল রিয়াল। ডি-বক্সের বাইরে থেকে কাসেমিরোর বুলেট গতির শট বাঁক নিয়ে শেষ মুহূর্তে পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। পাঁচ মিনিট পর তার হেড একটুর জন্য থাকেনি লক্ষ্যে।

একের পর এক আক্রমণ করে যাওয়া রিয়াল উল্লাসে মাতে যোগ করা সময়ে। কাসেমিরোর সঙ্গে ‘ওয়ান-টু-ওয়ান’ খেলে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ে আড়াআড়ি শট নেন বেনজেমা। পোস্টে লেগে বল জড়ায় জালে। ঝাঁপিয়েও নাগাল পাননি এলচে গোলরক্ষক।

আগামী মঙ্গলবার চাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে ঘরের মাঠে আতালান্তার মুখোমুখি হবে রিয়াল। ইতালিয়ান দলটির মাঠে প্রথম পর্বে জিতে কিছুটা ভালো অবস্থানে আছে জিদানের দল।