‘দলের ভবিষ্যৎ নিয়ে মেসির সন্দেহ থাকতে পারে না’

দীর্ঘদিন ধরে ‘ভালো কোনো পরিকল্পনা’ না নেওয়ায় দলের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা জেগেছিল লিওনেল মেসির মনে। তাইতো, গত মৌসুম শেষে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন তিনি। সময় বদলেছে। রোনাল্ড কুমানের হাত ধরে শুরু হয়েছে দল পুনর্গঠন। সেই প্রক্রিয়ায় দল অনেকটা এগিয়েও গেছে, পেদ্রি-মিনগেসা-পুস-ফাতিদের ঝলমলে পারফরম্যান্সই এর প্রমাণ বলে মনে করেন নতুন কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2021, 12:36 PM
Updated : 11 March 2021, 12:36 PM

বদলে যাওয়া পরিস্থিতিতে আর্জেন্টাইন তারকা তাহলে কি থেকে যাবেন?-এ বিষয়ে সরাসরি কিছু বলেননি কুমান। তবে এই দলের ভবিষ্যৎ নিয়ে মেসির আর কোনো সন্দেহ থাকতে পারে না বলে মনে করেন তিনি।

উদাহরণ হিসেবে পিএসজি ম্যাচকে সামনে আনেন কুমান। প্যারিসে বুধবারের যে ম্যাচে ১-১ ড্র করে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেয় বার্সেলোনা।

১৪ বছরের মধ্যে প্রথমবারের মতো আসরের কোয়ার্টার-ফাইনালের আগে দল বিদায় নিলেও ফিরতি পর্বে মেসিদের পারফরম্যান্সে খুশি কুমান। এর কারণ উন্নতির ধারা ধরে রাখা। তরুণ ও প্রতিশ্রুতিশীল দলটি নিয়ে মেসির ভালো কিছু আশা করতে পারে বলে মত এই ডাচ কোচের।

“দল যে দিনে দিনে উন্নতি করছে, তা লিও দেখছে। তরুণদের দলে নিয়ে যে পরিবর্তন আমরা এনেছি…এই দলের ভবিষ্যৎ নিয়ে মেসির সন্দেহ থাকতে পারে না।”

“অনেক দিন ধরে সে দেখছে এই দলে প্রতিশ্রুতিশীল অনেক ফুটবলার আছে। তাই মেসির এখানে না থাকার পেছনে এটি (দলের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা) কোনো কারণ হতে পারে না।”

আগামী ৩০ জুন শেষ হবে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ।  ক্লারের নতুন সভাপতি হুয়ান লাপোর্তা আশাবাদী, রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার কাম্প নউয়েই থাকবেন ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক