বার্সার বিপক্ষে নেইমারকে না পেয়ে হতাশ পিএসজি কোচ

আশায় ছিলেন দ্বিতীয় লেগে পাবেন নেইমারকে। তবে বার্সেলোনার বিপক্ষে এবারও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে পাচ্ছেন না পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো। স্বাভাবিকভাবেই হতাশ তিনি। প্রথম লেগে বড় ব্যবধানে জিতে দল সুবিধাজনক অবস্থায় থাকলেও সেই ম্যাচের কথা ভুলে থাকতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2021, 05:28 PM
Updated : 9 March 2021, 06:06 PM

গত মাসে প্রতিযোগিতার শেষ ষোলোর প্রথম লেগে চোটের কারণে খেলতে পারেননি নেইমার। তার অনুপস্থিতিতেই কাম্প নউ থেকে ৪-১ গোলের জয় নিয়ে ফেরে পিএসজি।

ফিরতি লেগে ঘরের মাঠে বুধবার বাংলাদেশ সময় রাত ২টায় মুখোমুখি হবে দল দুটি।

বাম অ্যাবডাক্টরের চোট থেকে পুরোপুরি সেরে ওঠার প্রক্রিয়ায় ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যাচ্ছেন নেইমার। প্রথম লেগে খেলতে না পারা মিডফিল্ডার আনহেল দি মারিয়াকে অবশ্য পাচ্ছেন পচেত্তিনো।

তবে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ব্রাজিলিয়ান তারকাকে দলে না পাওয়া নিয়ে হতাশা লুকোননি বছরের শুরুতে দলটির দায়িত্ব নেওয়া এই কোচ।

“চিকিৎসক দলের সব সদস্য ও ফিটনেস কোচেরা অনেক চেষ্টা করেছিলেন এই ম্যাচে তাকে ফেরাতে। বিষয়টা হতাশার, কারণ সে এই ম্যাচে খেলার জন্য খুব রোমাঞ্চিত ছিল।”

“সে কেবল চ্যাম্পিয়ন্স লিগেই খেলতে চায় এমন নয়, সে ফিট হতে চায় এবং আমাদের শিরোপা জিততে কাপ ও লিগেও দলকে সাহায্য করতে চায়। তার জন্য এটা কঠিন একটা সময়। সে সমস্যা কাটিয়ে উঠতে চায়, তবে তার আরও কয়েকটা দিন দরকার। আমরা আশা করছি, দলকে সাহায্য করতে সে যত দ্রুত সম্ভব ফিরবে।”

গত ১০ ফেব্রুয়ারি ফরাসি কাপের শেষ বত্রিশে ওঠার পথে কঁয়ের বিপক্ষে দলের ১-০ গোলে জয়ের ম্যাচে চোট পান নেইমার। ক্লাবের পক্ষ থেকে তখন জানানো হয়েছিল, তার সেরে উঠতে চার সপ্তাহের মতো লাগতে পারে।

বার্সেলোনার বিপক্ষেই ২০১৭ সালে ঘরের মাঠে ৪-০ গোলে জেতার পর কাম্প নউয়ে ৬-১ গোলে হেরে স্বপ্ন ভেঙেছিল পিএসজির। সেই ম্যাচের প্রসঙ্গ পচেত্তিনোর কাছে মনে হচ্ছে এখানে অপ্রাসঙ্গিক। ভালো শুরুর দিকে জোর দিচ্ছেন টটেনহ্যাম হটস্পারের সাবেক এই কোচ।

“অতীতে কী ঘটেছিল এ নিয়ে আমি ভাবছি না কিংবা এ নিয়ে কোনো কিছু অনুভব করি না।”

“পরের রাউন্ডে যেতে আমাদের কেবল এই ম্যাচ জেতার চেষ্টা করতে হবে এবং প্রথম মিনিট থেকে আমরা সেই চেষ্টাই করব। কীভাবে আমরা দুই দলই ম্যাচটি শুরু করব এটা গুরুত্বপূর্ণ। এখনও ৯০ মিনিট খেলা বাকি এবং ম্যাচজুড়ে আমাদের অটল থাকতে হবে এবং মনে করতে হবে আমরা ০-০ থেকে ম্যাচটি শুরু করছি।”