‘জামাল না গেলে সবকিছু শেষ হয়ে যাবে না’

কলকাতা মোহামেডানের হয়ে বর্তমানে আই লিগে খেলা জামাল ভূইয়াকে নেপালে প্রীতি ফুটবল টুর্নামেন্টে পাওয়া নিয়ে আছে অনিশ্চয়তা। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে অবশ্য বিকল্প ভেবে রেখেছেন। অধিনায়ককে না পেলে সবকিছু শেষ হয়ে যাবে না-বললেন এমন কথাও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2021, 01:24 PM
Updated : 9 March 2021, 01:24 PM

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের হোম ম্যাচটি অনিশ্চিত হয়ে যাওয়ায় নেপালে প্রীতি টুর্নামেন্ট খেলতে যাচ্ছে দল। এ উপলক্ষে আগামী শনিবার ক্যাম্প শুরু করবে বাংলাদেশ। পরের দিন পুরোদমে শুরু হবে অনুশীলন।

সাত জনকে স্ট্যান্ডবাই রেখে মঙ্গলবার নেপাল মিশনের জন্য ২৪ জনের চূড়ান্ত দল দিয়েছেন ডে। সেখানে রেখেছেন জামালকে। ক্যাম্পের অনুশীলনে থাকতে পারবেন না এই নির্ভরযোগ্য মিডফিল্ডার।

কেবল ক্যাম্প নয়, নেপালে মূল লড়াইয়ের শুরুতেও জামালকে পাওয়া নিয়ে ঘোর অনিশ্চয়তা আছে। আগামী ২৩ মার্চ প্রীতি টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ। এর দুদিন আগে আই লিগে ম্যাচ আছে কলকাতার। পরিস্থিতি বুঝে তাই নিজের মতো করে সবকিছু গুছিয়ে নেওয়ার কথা জানালেন ডে।

“জামালের ব্যাপারটা আমাদের দেখতে হবে কী হয়। ২১ মার্চে তার ম্যাচ রয়েছে। তার জন্য নেপালে প্রথম ম্যাচ খেলা কঠিন হবে। যদি সে নেপাল নাও যেতে পারে, আমি এটাকে কোনো ইস্যু মনে করি না। আমি জানি, জামাল কী করতে পারে। যদি সে নেপালে যেতে পারে ভালো। যদি না যেতে পারে, সমস্যা নেই, বেঞ্চে যারা থাকবে তারা সুযোগ পাবে।”

“জামালের নেপালে যাওয়াটা নির্ভর করছে তার ২১ মার্চের ম্যাচ, ওই সময়ের ভারত-নেপাল ফ্লাইট শিডিউলের উপর। সে দলের অধিনায়ক। কিছু প্রমাণ করতে তাকে নেপালে আসতে হবে না। যদি সে নেপালে যেতে না পারে, এটা কোনো সমস্যা নয়। ২৪ জনের কেউ মাঝমাঠে তার জায়গা পূরণ করবে। সে না থাকলে সবকিছু শেষ হয়ে যাবে না।”