মেসিরা পারবে ইতিহাস গড়তে, আত্মবিশ্বাসী বার্সা সভাপতি

মাঠে ও মাঠের বাইরের সব প্রতিকূলতা দূর করে ক্লাবকে ফেরাবেন কক্ষপথে-এমন নানা প্রতিশ্রুতির ডালি সাজিয়ে নির্বাচনে জয়লাভ করে প্রথম দিন ব্যস্ত সময় পার করলেন বার্সেলোনার নতুন সভাপতি হুয়ান লাপোর্তা। ঘুরে দেখলেন ক্লাব একাডেমি, নারী দল। দেখা করলেন লিওনেল মেসিদের সঙ্গে। সেই সঙ্গে দেখালেন প্রায় অবিশ্বাস্য এক জয়ের স্বপ্ন; পিএসজির মাঠে ঘুরে দাঁড়িয়ে প্রত্যাবর্তনের নতুন গল্প লিখবে তার দল, বিশ্বাস নতুন বার্সেলোনা প্রধানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2021, 10:53 AM
Updated : 9 March 2021, 06:07 PM

দ্বিতীয় মেয়াদে দলটির সভাপতির দায়িত্ব পাওয়া লাপোর্তা মনে করেন, মেসিরা আগেও যেহেতু একবার পেরেছে তাই এবারও তারা পারবে চ্যাম্পিয়ন্স লিগে ঘুরে দাঁড়ানোর নতুন ইতিহাস গড়তে।

ইউরোপ সেরার লড়াইয়ে গত মাসে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির বিপক্ষে ঘরের মাঠে ৪-১ গোলে হেরে ছিটকে পড়ার শঙ্কায় বার্সেলোনা। আসরে টিকে থাকতে বুধবার প্রতিপক্ষের মাঠে অন্তত ৪-০ গোলে জিততে হবে তাদের।

চ্যাম্পিয়ন্স লিগে দুই লেগের নকআউট পর্বে ঘরের মাঠে তিন গোলের ব্যবধানে হারের পর ঘুরে দাঁড়ানোর রেকর্ড নেই। সেই ইতিহাস গড়ার চ্যালেঞ্জ এখন মেসিদের সামনে।

প্রথম লেগে পিছিয়ে থেকে দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ানোর অসাধারণ কীর্তি অবশ্য আছে বার্সেলোনার। চ্যাম্পিয়ন্স লিগের ২০১৬-১৭ আসরে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে হেরেছিল বার্সেলোনা। কিন্তু ফিরতি পর্বে কাম্প নউয়ে ৬-১ ব্যবধানে জিতে কোয়ার্টার-ফাইনালে পা রেখেছিল তারা।

সম্প্রতি ঘুরে দাঁড়ানোর আরও একটি নজির গড়েছে কাতালান দলটি। কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ গোলে হারের পর গত বুধবার ফিরতি পর্বে ৩-০ গোলে জিতে তারা পা রেখেছে ফাইনালে।

তবে দুটি ম্যাচের গল্পই ছিল বার্সেলোনার ঘরের মাঠে। এবার তাদের কাজটা করে দেখাতে হবে প্রতিপক্ষের মাঠে।

কাজটা অসম্ভবের কাছাকাছি হলেও আত্মবিশ্বাস হারাচ্ছেন না লাপোর্তা। স্প্যানিশ পত্রিকা এএসের খরব, বার্সেলোনার ড্রেসিং রুমকে সেই বার্তাই দিয়েছেন ৫৮ বছর বয়সী এই ফুটবল সংগঠক।

“ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আমি আত্মবিশ্বাসী এবং আমি জানি তোমরা এটা করতে পারবে। একটা বিষয় আমি নিশ্চিত করে জানি যে, আমরা সেখানে দারুণ লড়াই করব।”

“একবার যেহেতু পেরেছি, আমরা আবারও পারব।”