সুযোগ হাতছাড়া হওয়ায় ক্ষুব্ধ সিমেওনে

দীর্ঘ সময় এগিয়ে থেকেও মেলেনি জয়। নিজেদের ভুলে নষ্ট হয় ব্যবধান বাড়ানোর কয়েকটি সুযোগ। নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে বাগে পেয়েও হারাতে না পারার হতাশা তাই পোড়াচ্ছে আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়েগো সিমেওনেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2021, 11:09 AM
Updated : 8 March 2021, 12:51 PM

ওয়ান্দা মেত্রোপলিতানোয় রোববার মাদ্রিদের দুই দলের লা লিগার ম্যাচটি ১-১ ড্র হয়। জিতলে এক ম্যাচ হাতে রেখেই রিয়ালের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে যেত আতলেতিকো।

ম্যাচের পঞ্চদশ মিনিটে লুইস সুয়ারেসের গোলে এগিয়ে যাওয়া দলটি দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ পায় ব্যবধান বাড়ানোর। তা তো পারেইনি, উল্টো ম্যাচের ৮৮তম মিনিটে করিম বেনজেমার গোলে জয় হাতছাড়া হয় আতলেতিকোর।

ম্যাচ শেষে সুযোগ নষ্ট হওয়া নিয়ে হতাশা প্রকাশ করেন সিমেওনে।

“অধিকাংশ সময় ম্যাচ আমদের নিয়ন্ত্রণে ছিল। রক্ষণে আমরাই ছিলাম সেরা, ম্যাচ শেষ করে দেওয়ার সুযোগও আমাদের ছিল, কিন্তু তা কাজে লাগাতে পারিনি। তাদের অসাধারণ সব ফুটবলার আছে এবং শেষে যারা সমতা টানে।”

রিয়াল মাদ্রিদের গোলপোস্ট লক্ষ্য করে আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড লুইস সুয়ারেসের (ডানে) শট।

“ফুটবলে ম্যাচজুড়ে নিজেকে উজাড় করে দিতে হয়। আর সুযোগ পেয়েও যদি কাজে লাগানো না যায় তাহলে প্রতিপক্ষ সমতা টানলে অবাক হওয়ার কিছু নেই। ১-০ সবসময় নূন্যতম ব্যবধান, কারণ প্রত্যেক দলই শক্তিশালী এবং ঘুরে দাঁড়াতে সক্ষম।”

শেষ পাঁচ ম্যাচে দুই ড্র ও এক হারের পরও লিগ টেবিলের নিয়ন্ত্রণ আতলেতিকোর হাতে। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে তারা এগিয়ে ৩ পয়েন্টে, ৫ পয়েন্টে এগিয়ে তিনে থাকা রিয়ালের চেয়ে। দুই দলের চেয়ে ম্যাচও একটি কম খেলেছে সিমেওনের দল।

তবে শেষ পর্যন্ত লড়াইটা সবার জন্যেই কঠিন হবে বলে এই আর্জেন্টাইন কোচের বিশ্বাস।

“এখন থেকে মৌসুমের শেষ পর্যন্ত সবার জন্যই কাজটা কঠিন হবে।”

“মানুষ ভেবেছিল, আমরা ২০ পয়েন্টে এগিয়ে শিরোপা জিতব। কিন্তু আমরা জানি, সব দিক বিচারে এই লিগ কতটা কঠিন।”