বেনজেমার শেষের গোলে ড্র মাদ্রিদ ডার্বি

লুইস সুয়ারেসের গোলে লম্বা একটা সময় এগিয়ে থাকল আতলেতিকো মাদ্রিদ। সম্ভাবনা জাগাল পাঁচ বছরের মধ্যে মাদ্রিদ ডার্বিতে প্রথম জয়ের। কিন্তু আশা পূরণ হলো না দিয়েগো সিমেওনের দলের। শেষ দিকের গোলে রিয়াল মাদ্রিদের হার এড়ালেন করিম বেনজেমা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2021, 05:14 PM
Updated : 7 March 2021, 05:56 PM

ওয়ান্দা মেত্রোপলিতানোয় রোববার লা লিগার ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। টানা দুই ম্যাচে ড্র করল রিয়াল। শেষ ছয় ম্যাচে তৃতীয়বারের মতো ড্র করল আতলেতিকো।

চোট কাটিয়ে ফিরে গোল করে রিয়ালকে পয়েন্ট এনে দিলেন বেনজেমা। থিবো কোর্তোয়ার অবদানও কম নয়। দ্বিতীয়ার্ধের শুরুতে দুটি দারুণ আক্রমণ ঠেকিয়ে তিনিই লড়াইয়ে রাখেন দলকে। 

আক্রমণাত্মক শুরু করলেও গোলের সুযোগ তৈরি করতে পারছিল না আতলেতিকো। রিয়ালের রক্ষণে গিয়ে খেই হারাচ্ছিল বারবার। 

পঞ্চদশ মিনিটে প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি। প্রতি-আক্রমণে নিজেদের অর্ধ থেকে বল পান মার্কোস ইয়োরেন্তে। নাচোর ট্যাকল এড়িয়ে অনেকটা এগিয়ে খুঁজে নেন লুইস সুয়ারেসকে। বল স্পর্শ না করে দৌড়ের মধ্যেই জায়গা করে নিয়ে চমৎকার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

এবারের লিগে সুয়ারেসের গোল হলো দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি। ২ গোল বেশি নিয়ে তালিকার শীর্ষে লিওনেল মেসি। 

সব প্রতিযোগিতা মিলে সাড়ে সাত ঘণ্টারও বেশি সময় পর রিয়ালের জালে বল পাঠাতে পারল আতলেতিকো। সবশেষ গোল করেছিলেন এখন বার্সেলোনায় খেলা অঁতোয়ান গ্রিজমান।

৪১তম মিনিটে কর্নার থেকে ডি-বক্সে আতলেতিকোর একজনের হাতে বল লাগে। মনিটরে দেখে পেনাল্টি দেননি রেফারি এর্নান্দেস এর্নান্দেস।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণাত্মক ফুটবল খেলে রিয়াল। সুযোগও আসে দ্রুত। ৪৮তম মিনিটে কাসেমিরোর ক্রসে দুর্বল হেডে দলকে হতাশ করেন নাচো।

সফরকারীদের আক্রমণ ঠেকিয়ে প্রতি-আক্রমণে ৯ মিনিটের মধ্যে তিনটি দারুণ সুযোগ পেয়ে যায় আতলেতিকো। ৫৩তম মিনিটে ইয়ানিক কারাসকোর শট এগিয়ে এসে ব্লক করেন গোলরক্ষক কোর্তোয়া। পরের মিনিটে একইভাবে তিনি ব্যর্থ করে দেন সুয়ারেসের চেষ্টা।

৬১তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে যান কারাসকো। কিন্তু ঠিক মতো শট নিতে পারেননি, বল চলে যায় বাইরে। নষ্ট হয় দারুণ একটি সুযোগ। 

৮০তম মিনিটে বেনজেমার দুটি চেষ্টা ঠেকিয়ে আতলেতিকোর ত্রাতা ইয়ান ওবলাক। ভিনিসিউসের কাছ থেকে বল পেয়ে পা বাড়িয়ে জাল খুঁজে নিতে চেয়েছিলেন বেনজেমা। সেই চেষ্টা থামিয়ে দেওয়ার পর খুব কাছ থেকে তার বাঁ পায়ের শটও ঠেকিয়ে দেন ওবলাক। 

৮৮তম মিনিটে আর পারেননি তিনি। কাসেমিরোকে বল বাড়িয়ে ডি-বক্সে ফাঁকা জায়গা খুঁজে নেন বেনজেমা। আতলেতিকোর সবাই ছুটেন ব্রাজিলিয়ান মিডফিল্ডারের দিকে। তার কাছ থেকে বল পেয়ে বাকিটা অনায়াসে সারেন অরক্ষিত বেনজেমা। আসরে তার মোট গোল হলো ১৩টি।

২৫ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আতলেতিকো।

২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সেলোনা। সমান ম্যাচে রিয়াল ১৬ জয় ও ৬ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে আছে তিনে।