মোরাতার জোড়া গোলে ইউভেন্তুসের জয়

নিজেদের ভুলে শুরুর দিকে পিছিয়ে পড়া ইউভেন্তুস ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। গোল করলেন ও করালেন আলভারো মোরাতা। লাৎসিওর বিপক্ষে দারুণ এক জয় পেল আন্দ্রেয়া পিরলোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2021, 09:39 PM
Updated : 6 March 2021, 09:59 PM

আলিয়াঞ্জ স্টেডিয়ামে শনিবার রাতে সেরি আর ম্যাচটি ৩-১ ব্যবধানে জিতেছে শিরোপাধারীরা। জোড়া গোল করেন মোরাতা। অন্য গোলটি আদ্রিওঁ রাবিওর।

গত নভেম্বরে লিগে দুই দলের প্রথম দেখায় লাৎসিওর মাঠে ১-১ গোলে ড্র করেছিল ইউভেন্তুস।

ক্রিস্তিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখে খেলতে নামা ইউভেন্তুস চতুর্দশ মিনিটেই গোল খেয়ে বসে। দেজান কুলুসেভস্কির ভুল পাসে বল পেয়ে ডি-বক্সে ঢুকে একজনের বাধা এড়িয়ে নিচু শটে সফরকারীদের এগিয়ে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড হোয়াকিন কোররেয়া।

২৫তম মিনিটে ডি-বক্সে লাৎসিওর এক ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টির জোরালো আবেদন করে ইউভেন্তুসের খেলোয়াড়রা। কিন্তু রেফারি সাড়া দেননি।

৩৮তম মিনিটে ফ্রি-কিকে দানিলোর হেড অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। পরের মিনিটেই সমতা ফেরায় স্বাগতিকরা। মোরাতার পাস ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন রাবিও।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ভাগ্যের ফেরে আবার এগিয়ে যাওয়া হয়নি লাৎসিওর। মিলিনকোভিচ-সাভিচের হেড লাগে ক্রসবারে।

খানিক পর চার মিনিটের মধ্যে মোরাতার দুই গোলে এগিয়ে যায় ইউভেন্তুস। ৫৭তম মিনিটে ফেদেরিকো চিয়েসার পাস ধরে ডি-বক্সে ঢুকে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

এরপর পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান তিনি। প্রতিপক্ষের ডি-বক্সে অ্যারন র‌্যামজি ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৭০তম মিনিটে মোরাতাকে তুলে নিয়ে রোনালদোকে মাঠে নামান কোচ। তেমন কিছু অবশ্য করে দেখাতে পারেননি পর্তুগিজ তারকা।

২৫ ম্যাচে ১৫ জয় ও সাত ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইউভেন্তুস। সমান ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে এসি মিলান দুইয়ে, ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইন্টার মিলান।

আসরে অষ্টম হারের স্বাদ পাওয়া লাৎসিও ৪৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে।