ডার্বিতে হারলেই সব শেষ নয়: জিদান

লিগ শিরোপার দৌড়ে বড় প্রভাব ফেলতে পারে রিয়াল ও আতলেতিকোর মাদ্রিদ ডার্বি। তবে ম্যাচে যে ফলই হোক না কেন তাতে শিরোপা লড়াই থেকে চ্যাম্পিয়নদের ছিটকে যাওয়ার শঙ্কা দেখছেন না রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2021, 01:21 PM
Updated : 6 March 2021, 01:38 PM

লা লিগায় ২৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। ২৫ ম্যাচ ৫৩ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল। বাংলাদেশ সময় রোববার রাত সোয়া নয়টায় ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে শুরু হবে দুই দলের ম্যাচটি।

রিয়াল জিতলে ব্যবধান কমে হবে দুই পয়েন্ট। আর আতলেতিকো জিতলে এক ম্যাচ হাতে রেখেই ৮ পয়েন্ট এগিয়ে যাবে দিয়েগো সিমেওনের দল। জিদানের বিশ্বাস, সেক্ষেত্রেও শিরোপা ধরে রাখার আশা বেঁচে থাকবে রিয়ালের।

“তিন পয়েন্ট পাওয়ার সুযোগ আছে। অন্য ম্যাচের মতোই এটা একটা ফাইনাল। সবসময়ই আমাদের জিততে হবে। তবে যাই ঘটুক না কেন, আমরা শিরোপার লড়াইয়ে থাকব।”

“আমরা জানি এটা একটা ডার্বি, স্পেশাল একটা ম্যাচ। আমরা প্রস্তুত এবং এটা খেলতে পেরে আমরা খুশি।”

ডার্বি ম্যাচের প্রস্তুতি পর্বটা অবশ্য ভালো হয়নি রিয়ালের। টানা চার জয়ের পর সবশেষ ম্যাচে তারা রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে হার এড়ায়। সব মিলিয়ে আসরে তাদের জয় ১৬টি, পাঁচটি ড্র, হার চার ম্যাচে।

বিপরীতে নিজেদের সবশেষ ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে জয় পেলেও আগের ম্যাচে আতলেতিকো পায় আসরে নিজেদের দ্বিতীয় হারের তেতো স্বাদ।

এদিন ফল যাই হোক, অসাধারণ একটা ম্যাচ উপহার দিতে চান জিদান।

“জানি না কী ঘটবে তবে আমরা ভালো একটা দলের বিপক্ষে খেলতে যাচ্ছি এবং অসাধারণ একটা ম্যাচ খেলতে চাই। বাকিটা দেখা যাবে। ভালো শুরু করাটা গুরুত্বপূর্ণ। খেলোয়াড়রা এই ধরণের ম্যাচ খেলতে পছন্দ করে।”