আন্তর্জাতিক বিরতিতে আলিসনদের নাও ছাড়তে পারে লিভারপুল

দেশের হয়ে আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আলিসন, রবের্তো ফিরমিনোদের খেলা নিয়ে জেগেছে শঙ্কা। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, ইংল্যান্ডে ফিরে খেলোয়াড়দের যদি হোটেলে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হয় তাহলে আন্তর্জাতিক বিরতিতে তাদের নাও ছাড়তে পারে ক্লাব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2021, 07:57 AM
Updated : 4 March 2021, 07:57 AM

যুক্তরাজ্য সরকারের বর্তমান নিয়ম অনুযায়ী, কোভিড-১৯ ‘লাল তালিকায়’ থাকা দেশগুলো থেকে যে কেউ দেশে ফিরলে তাকে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। পর্তুগাল, দক্ষিণ আমেরিকার সব দেশ ও দক্ষিণ আফ্রিকার কিছু অংশ রয়েছে এই তালিকায়। লিভারপুলের ব্রাজিলিয়ান ফুটবলার আলিসন, ফাবিনিয়ো, ফিরমিনো ও পর্তুগালের দিয়োগো জোতার ওপর পড়তে পারে এই প্রভাব।

বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা জানিয়েছে, ফেরার পর খেলোয়াড়দের যদি ৫ দিনের বেশি কোয়ারেন্টিনে থাকতে হয় সেক্ষেত্রে তাদের ছাড়তে বাধ্য থাকবে না ক্লাবগুলো।  

প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ম্যাচ সামনে রেখে বুধবার সংবাদ সম্মেলনে ক্লপ বলেন, খেলোয়াড়দের ক্ষেত্রে ক্লাবের অগ্রাধিকার থাকা উচিত প্রথমে। 

“বিভিন্ন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রয়োজনীয়তা আমি বুঝতে পারছি। কিন্তু এটা এমন এক সময়, যখন সবাইকে খুশি করা সম্ভব নয়। ক্লাবগুলো খেলোয়াড়দের বেতন দেয়। তাই প্রথম অগ্রাধিকার আমাদের থাকা উচিত।”

তবে, সিদ্ধান্ত নেওয়ার আগে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চান এই জার্মান কোচ।

"আমরা শতভাগ নিশ্চিত নই। কারণ কিছু দেশ তাদের ভেন্যু পরিবর্তন করতে পারে। সবসময় শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ সিদ্ধান্ত নেওয়ার জন্য মানুষের সময় প্রয়োজন।”

“আমার মনে হয়, খেলোয়াড়দের ফেরার পর যদি হোটেলে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হয় তাহলে তাদের আমরা যেতে দিতে পারি না। এ বিষয়ে সবাই নিশ্চয় একমত হবে।” 

এর আগেও আন্তর্জাতিক ম্যাচগুলোর জন্য খেলোয়াড়দের ক্লাবের জৈব সুরক্ষা বলয় ছেড়ে যেতে হয়েছে, যা নিয়ে উদ্বিগ্ন ছিলেন বলেও জানান ক্লপ।

এ মাসের শেষ দিকে ব্রাজিল ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে। আজারবাইজান, সার্বিয়া ও লুক্সেমবার্গের বিপক্ষে ম্যাচ আছে পর্তুগালের।