‘সিটি নয়, ইউরোপ সেরা বায়ার্ন’

নড়বড়ে শুরুর পর দারুণ ছন্দে এগিয়ে চলছে ম্যানচেস্টার সিটি। টানা জয়ের রেকর্ড তারা বাড়িয়ে নিয়েছে ২০ ম্যাচে। সামনে ম্যাচে হাতছানি দিচ্ছে আরও রেকর্ড। অনেকে তাই সিটিকেই দিচ্ছেন বর্তমানে ইউরোপ সেরা দলের তকমা। তবে তাদের সঙ্গে একমত নন প্রিমিয়ার লিগের দলটির কোপ পেপ গুয়ার্দিওলা। তার মতে, ইউরোপ সেরা দল এখন বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2021, 11:18 AM
Updated : 2 March 2021, 11:18 AM

গত শনিবার সিটির মাঠে ২-১ গোলে হারের পর ওয়েস্ট হ্যাম ইউনাইটেড কোচ ডেভিড ময়েস বলেছিলেন, গুয়ার্দিওলার দলই বর্তমানে ইউরোপের সবচেয়ে দাপুটে। ওই জয়ে লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে ১২ পয়েন্টে এগিয়ে যায় সিটি।

গত ২১ নভেম্বরের পর থেকে কোনো ম্যাচ হারেনি গুয়ার্দিওলার দল। মঙ্গলবার লিগে পয়েন্ট তালিকার দ্বাদশ স্থানে থাকা উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে হার এড়ালেই নিজেদের একটি রেকর্ড স্পর্শ করবে তারা। সব ধরনের প্রতিযোগিতায় অপরাজিত থাকবে টানা ২৮ ম্যাচ।

এমন ছন্দে থাকা দল পাচ্ছে ফেভারিটের তকমা। কিন্তু সোমবার সংবাদ সম্মেলনে সিটি কোচ জানালেন, তার চোখে এগিয়ে বায়ার্ন ও লিভারপুল।

“মুকুট নিতে হলে জিততে হবে। মার্চে কেউ চ্যাম্পিয়ন হয় না। … ইউরোপের, এমনকি বিশ্বের সেরা দল বায়ার্ন মিউনিখ কারণ তারা সবকিছু জিতেছে। ইংল্যান্ডে চ্যাম্পিয়ন লিভারপুল, তাই তারাই সবার সেরা।”

চার প্রতিযোগিতাতেই টিকে আছে গুয়ার্দিওলার দল। রেকর্ড কীর্তি উপভোগের তাই সুযোগ দেখেন না বার্সেলোনা ও বায়ার্নের সাবেক কোচ।

“সামনে প্রচুর খেলা, প্রতি তিন দিনে একটি করে। বিশ্রাম নিয়ে আমাদের আরেকটি ম্যাচ নিয়ে ভাবতে হবে।”

উলভারহ্যাম্পন ম্যাচসহ আগামী ১০ দিনে ঘরের মাঠে তিনটি ম্যাচ খেলবে সিটি। পরের দুই ম্যাচে প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড ও সাউথ্যাম্পটন।

মৌসুমের এখনও ১২ ম্যাচ বাকি। মনোযোগ ধরে না রাখলে পয়েন্ট হারানোর শঙ্কার কথা মনে করিয়ে দিলেন গুয়ার্দিওলা।

“এখনও ৩৬ পয়ন্টের খেলা বাকি… অনেক পয়েন্ট। এক সপ্তাহেই আপনি অনেক পয়েন্ট হারাতে পারেন।”

২৬ ম্যাচে ১৯ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট ৬২। আসরে হার কেবল দুটি। ৫০ পয়েন্ট নিয়ে দ্বতীয় স্থানে নগর প্রতিদ্বন্দ্বী ইউনাইডেট।

গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল ৪৩ পয়েন্ট নিয়ে আছে তালিকার ছয়ে।