‘ছন্দে ফিরতে আগুয়েরোর সময় প্রয়োজন’

চোট আর কোভিড-১৯ পরিস্থিতি মিলে গত এক বছরে অধিকাংশ সময় কেটেছে দলের বাইরে। ছন্দে ফিরতে তাই সের্হিও আগুয়েরোর সময় প্রয়োজন বলে মনে করেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2021, 10:45 AM
Updated : 1 March 2021, 10:45 AM

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে দলের হয়ে মাত্র ১১ ম্যাচে মাঠে নেমেছেন আগুয়েরো। ক্লাবের রেকর্ড এই গোলদাতাকে (২৫৬ গোল) ছাড়াই অবশ্য দারুণ ছন্দে রয়েছে সিটি। চার মাস পর গত শনিবার প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যাচে প্রথম শুরুর একাদশে সুযোগ পান তিনি। ম্যাচটি ২-১ জেতে দলটি, সব প্রতিযোগিতা মিলে যা তাদের রেকর্ড ২০তম জয়।

তবে, এখনও তাকে দলের গুরুরত্বপূর্ণ সদস্য হিসেবেই বিবেচনা করছেন গুয়ার্দিওলা। ওয়েস্ট হ্যাম ম্যাচের পর ক্লাবের ওয়েবসাইটে এই মন্তব্য করেন তিনি।

“সের্হিও আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তার বিশেষ প্রতিভা ও গুণ করেছে।”

“সামনে ঠাসা সূচিতে অনেক ম্যাচ রয়েছে। কঠিন পরিস্থিতিতে আমাদের যখন গোলের দরকার হবে, তখন তা পূরণে কে সবচেয়ে সেরা ব্যক্তি? সে (আগুয়েরো)।…তবে সে এক বছর পর ফিরছে এবং ছন্দ ফিরে পেতে তার সময় দরকার। এক বছরের এই সময়ে সে খুব কম ম্যাচ খেলেছে এরপর আবারও চোটে পড়েছে।”

একাদশে জায়গা ফিরে পেতে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে লড়াই করতে হবে বলেও জানিয়ে দিলেন এই স্প্যানিয়ার্ড। 

“প্রথম দিন থেকেই সে একটা বিষয় খুব ভালো করে জানে, যারা খেলছে তারা সবাই খেলার দাবি রাখে। বিষয়টা কেবল আগুয়েরোর জন্য প্রযোজ্য নয়, সবার জন্য। আমি সঠিক সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করি।”

শিরোপা পুনরুদ্ধারের অভিযানে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে সিটি। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে তারা ১২ পয়েন্টে এগিয়ে।

লিগে মঙ্গলবার সিটির প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।