হতাশা পেছনে ফেলে জয়ে ফিরল লিভারপুল

প্রথমার্ধে পাঁচ-পাঁচটি সেভ করে লিভারপুলকে আটকে রাখলেন শেফিল্ড ইউনাইটেড গোলরক্ষক অ্যারন র‌্যামসডেল। কিন্তু বিরতির পর আর পারলেন না তিনি। প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তলানির দলটিকে হারিয়ে ব্যর্থতার বৃত্ত ভাঙল ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2021, 09:10 PM
Updated : 28 Feb 2021, 11:23 PM

প্রতিপক্ষের মাঠে রোববার ২-০ ব্যবধানে জিতেছে শিরোপাধারীরা। একটি গোল করেন কার্টিস জোন্স। অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী।

আসরে টানা চার হারের পর জয়ের স্বাদ পেল লিভারপুল।

বল দখলের পাশাপাশি আক্রমণে শুরু থেকে লিভারপুল আধিপত্য করলেও প্রথম সুযোগটি পায় শেফিল্ড। পঞ্চম মিনিটে ফ্রি কিকে কাছ থেকে ডেভিড ম্যাকগোল্ডরিকের নেওয়া হেড ফেরান গোলরক্ষক আদ্রিয়ান।

প্রথমার্ধের বাকি সময়ে লড়াইটা ছিল যেন লিভারপুল ও স্বাগতিক গোলরক্ষক র‌্যামসডেলের মধ্যে। দ্বাদশ মিনিটে ডি-বক্সে ঢুকে রবের্তো ফিরমিনোর নেওয়া শট এগিয়ে এসে পা দিয়ে ঠেকান তিনি।

৩০তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে উঠে কাছ থেকে মোহামেদ সালাহর প্রচেষ্টাও রুখে দেন র‌্যামসডেল। দুই মিনিট পর ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের জোরালো শটে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি। বিরতির আগে ডান দিকে ঝাঁপিয়ে ফেরান জর্জিনিয়ো ভেইনালডামের শট।

অবশেষে দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে অপেক্ষা ফুরোয় চ্যাম্পিয়নদের। এই গোলে বড় অবদান অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের। ডান দিকের বাইলাইন থেকে তার ক্রসে ফিরমিনোর ব্যাকহিল ফ্লিকে বল প্রতিপক্ষের একজনের পায়ে লেগে পেয়ে যান জোন্স। জোরালো শটে লক্ষ্যভেদ করেন ইংলিশ মিডফিল্ডার।

তিন মিনিট পর সাদিও মানে বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। ৬৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় সফরকারীদের। ডি-বক্সে ফিরমিনোর শট শেফিল্ডের ডিফেন্ডার কিন ব্রায়ানের পায়ে লেগে জালে জড়ায়। শেষ দিকে সালাহ সুবর্ণ সুযোগ নষ্ট করলে ব্যবধান আর বাড়েনি।

২৬ ম্যাচে ১২ জয় ও সাত ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে লিভারপুল। ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

চেলসির সঙ্গে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ৫০ নিয়ে দুইয়ে। ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে আর্সেনালের কাছে ৩-১ গোলে হারা লেস্টার সিটি।

৪৫ পয়েন্ট নিয়ে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড চারে, ১ পয়েন্ট কম নিয়ে চেলসি পাঁচ নম্বরে আছে।

বার্নলির বিপক্ষে ৪-০ গোলে জেতা টটেনহ্যাম হটস্পার ২৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে আটে আছে।

২৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে দশে আর্সেনাল।