ঘুরে দাঁড়িয়ে আর্সেনালের দারুণ জয়

শুরুতেই পিছিয়ে পড়া আর্সেনাল ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। লেস্টার সিটির মাঠ থেকে অসাধারণ এক জয় নিয়ে ফিরল মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2021, 02:02 PM
Updated : 28 Feb 2021, 02:26 PM

কিং পাওয়ার স্টেডিয়ামে রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-১ গোলে জেতে আর্সেনাল। ইউরি টিলেমানস লেস্টারকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন দাভিদ লুইস। সফরকারীদের অন্য দুই গোলদাতা আলেকসঁদ লাকাজেত ও নিকোলাস পেপে।

২০১৫ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম লেস্টারের মাঠে লিগ ম্যাচে জিতল আর্সেনাল। এখানে শেষ তিন ম্যাচেই তারা হেরেছিল।

‘গানার’ নামে পরিচিত দলটি গত অক্টোবরে দুই দলের প্রথম দেখায় ঘরের মাঠে হেরেছিল ১-০ ব্যবধানে।

ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় টানা দুই ম্যাচ জিতে আসা লেস্টার। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান ফরোয়ার্ড টিলেমানস।

দ্বাদশ মিনিটে পেপে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত, ডি-বক্সের বাইরে ফাউল হওয়ায় ফ্রি কিক পায় আর্সেনাল।

গত রাউন্ডে ম্যানচেস্টার সিটির বিপক্ষে হারা দলটি ৩৯তম মিনিটে লক্ষ্যে নিজেদের প্রথম শটেই পায় সাফল্য। উইলিয়ানের ফ্রি কিকে হেডে সমতা ফেরান ব্রাজিলিয়ান ডিফেন্ডার লুইস।

প্রথমার্ধের যোগ করা সময়ে লাকাজেতের সফল স্পট কিকে এগিয়ে যায় সফরকারীরা। পেপের শট ডি-বক্সে উইলফ্রেড এনডিডির হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি।

৫২তম মিনিটে দারুণ গোছালো আক্রমণে ব্যবধান বাড়ায় আর্সেনাল। ডান দিক দিয়ে এগিয়ে পেপের পাস ডি-বক্সে খুঁজে পায় মার্টিন ওডেগোরকে। তিনি বল বাড়ান উইলিয়ানকে। এই ব্রাজিলিয়ান মিডফিল্ডারের পাস একজনের পায়ে লেগে পাওয়ার পর কাছ থেকে ফাঁকা জালে পাঠান পেপে।

৮২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে কিয়েরন টিয়ারনির জোরালো ভলি অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। লাকাজেতের বদলি নামা পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের একটি শটও বাইরে দিয়ে গেলে ব্যবধান আর বাড়েনি।

২৬ ম্যাচে ১১ জয় ও চার ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তিনে আছে লেস্টার সিটি।

৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।