কেবল বার্সা নয়, চাপ সবার ওপরেই আছে: কুমান

মৌসুমের শেষ ভাগের এই সময় সব দলের জন্যই গুরুত্বপূর্ণ। তবে সব প্রতিযোগিতায় অবস্থান নড়বড়ে হয়ে পড়ায় বার্সেলোনার ওপরে চাপটা যেন একটু বেশিই। দলটির কোচ রোনাল্ড কুমান অবশ্য মনে করেন-কেবল বার্সেলোনা নয়, চাপ রয়েছে সব দলের ওপরেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2021, 03:06 PM
Updated : 26 Feb 2021, 03:06 PM

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায় স্বাগতিক সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা।

আগামী বুধবার কোপা দেল রের সেমি-ফাইনালের ফিরতি লেগে নিজেদের মাঠে প্রতিপক্ষ এই দলই। প্রথম লেগে ২-০ গোলে হারায় ফিরতি লেগে কমপক্ষে ৩-০ গোলে জিততে হবে কাতালান দলটিকে।

লিগ শিরোপার দৌড়ে থাকতে হলে আর পা হড়কানোর সুযোগ নেই কুমানের দলের। শুক্রবারের সংবাদ সম্মেলনে তাই তার কাছে জানতে চাওয়া হয়, সপ্তাহটা বার্সেলোনার জন্য গুরুত্বপূর্ণ কিনা। 

“আমি এমনটা মনে করি না। মনে হচ্ছে আমরাই কেবল গুরুত্বপূর্ণ ম্যাচ খেলছি। এই সপ্তাহে শীর্ষ দলগুলো একে অন্যের বিপক্ষে খেলবে। সবার ওপরেই চাপ আছে। আমাদের ওপর চাপ বেশি আর অন্যদের ওপর কম, ব্যাপারটা এমন নয়।”

“বার্সেলোনার কোচ হলে সব ম্যাচেই চাপ থাকে।”

চার দিনের ব্যবধানে প্রতিপক্ষ একই দল হলেও পার্থক্যটা দেখিয়ে দিলেন কুমান।

“ম্যাচ দুটি আলাদা। আগামীকাল (শনিবার) লিগ ম্যাচ এবং বুধবার কোপা।”

“আমরা দুটোই জেতার চেষ্টা করব। কোপার প্রথম লেগের ফল আমরা জানি এবং লিগে শিরোপা দৌড়ে থাকতে আগামীকাল আমরা জয়ের ধারা ধরে রাখতে চাই। পয়েন্ট আদায় করে তালিকার শীর্ষে থাকা দলগুলোকে চাপে রাখা দরকার।”

আগের ম্যাচে এলচেকে ৩-০ গোলে হারিয়ে লিগ টেবিলের তিনে উঠে আসা বার্সেলোনার পয়েন্ট ২৪ ম্যাচে ৫০। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ।

২৩ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া। তাদের বিপক্ষে ম্যাচে বার্সেলোনা দলে চোট কাটিয়ে ফিরেছেন তরুণ ডিফেন্ডার রোনালদ আরাহো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক