ঘটনাবহুল ম্যাচে চট্টগ্রাম আবাহনী-মোহামেডান ড্র

আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামা দুই দল উপহার দিল গতিময় ফুটবল। একটি ঘটনাকে কেন্দ্র করে ডাগআউটে, গ্যালারিতেও ছড়াল উত্তেজনা। ঘটনাবহুল ম্যাচে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করল চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2021, 02:38 PM
Updated : 26 Feb 2021, 03:59 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার প্রিমিয়ার লিগে দুই দলের ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়। রাকিব হোসেন চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা ফেরান রাকিব খান।

টানা তিন জয়ের পর ড্র করা মোহামেডান ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে। নয় ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে ষষ্ঠ স্থানে আছে চট্টগ্রাম আবাহনী।

শুরু থেকে আক্রমণ, পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। পঞ্চদশ মিনিটে প্রথম ভালো সুযোগ থেকে গোল করে আগের দুই ম্যাচ জিতে আসা চট্টগ্রাম আবাহনী।

সতীর্থের লং পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠেন চিনেডু ম্যাথিউ। এই নাইজেরিয়ান ফরোয়ার্ডের কাট ব্যাকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন গুইলের্মের জোরালো শট ফেরান গোলরক্ষক সুজন হোসেন, কিন্তু বল গ্রিপে নিতে পারেননি। আলগা বল জালে জড়ান রাকিব হোসেন।

পিছিয়ে পড়ার পর দুইবার চট্টগ্রাম আবাহনীর রক্ষণে হানা দিলেও বক্সে গিয়ে তালগোল পাকান মোহামেডানের দুই ফরোয়ার্ড উরু নাগাতা ও সুলেমানে দিয়াবাতে। ১৯তম মিনিটে রাকিব হোসেনের ফ্রি কিক সুজনকে ফাঁকি দিয়ে ক্রসবার কাঁপায়।

রাকিব খান ও দিয়াবাতের দারুণ বোঝাপড়ায় ৫৪তম মিনিটে সমতার স্বস্তি ফেরে মোহামেডানে। সতীর্থের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডান পায়ের নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন রাকিব খান।

এক থ্রো ইন ঘিরে ৬১তম মিনিটে হঠাৎই ডাগআউটে উত্তেজনা ছড়ায়। মোহামেডানের আতিকুজ্জামানের থ্রো ইন সামনে থাকা রাকিব হোসেনের গায়ে লাগে। এরপরই মোহামেডানের টিম লিডার আবু হাসান চৌধুরি প্রিন্স ধাক্কা দিয়ে বসেন চট্টগ্রাম আবাহনীর টিম ম্যানেজার আরমান আজিজকে। রেফারি ভুবন মোহন তরফদার দুজনকেই কার্ড দিয়ে বের করে দেন।

৭৯তম মিনিটে কর্নারে দিয়াবাতের হেড ক্রসবারের উপর দিয়ে যায়। চার মিনিট পর তার দুর্বল ভলি জমে যায় মোহাম্মদ নাইমের গ্লাভসে।

শেষ দিকে মোহামেডানের গ্যালারিতে হঠাৎ উত্তেজনা শুরু হয়। পরে পুলিশ নিয়ন্ত্রণে নেয় পরিস্থিতি।

দিনের অন্য ম্যাচে, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির বিপক্ষে ১-১ ড্র করে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ১০ ম্যাচে দুই দলের পয়েন্ট সমান ৯ করে। গোল পার্থক্যে রহমতগঞ্জ নবম এবং মুক্তিযোদ্ধা সংসদ দশম স্থানে রয়েছে।