ইপিএলে ‘আশা শেষ’, চ্যাম্পিয়ন্স লিগে নজর লিভারপুলের

মৌসুমের এখনও অনেকটা পথ বাকি। তবে একের পর এক পরাজয়ে যেন দিক হারিয়ে ফেলেছে লিভারপুল। এখান থেকে তাদের আর প্রিমিয়ার লিগের শিরোপা জয় সম্ভব নয় বলে মনে করেন দলটির তারকা খেলোয়াড় সাদিও মানে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2021, 12:00 PM
Updated : 25 Feb 2021, 12:14 PM

বাস্তবতা মেনে শিরোপার স্বাদ পেতে তাই চ্যাম্পিয়ন্স লিগে নজর দিচ্ছে ২০১৮-১৯ মৌসুমের ইউরোপ চ্যাম্পিয়নরা।

গত মৌসুমে রেকর্ড গড়ে ৩০ বছর পর লিগ শিরোপা জেতা লিভারপুল এবার শুরু থেকেই ভুগছে। চোটজর্জর দলটি টানা চার ম্যাচ হেরে নেমে গেছে পয়েন্ট তালিকার ছয়ে। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে ১৯। ঘরের মাঠে টানা চার ম্যাচ হারা ইয়ুর্গেন ক্লপের দলের শেষ ১১ ম্যাচে জয় কেবল দুটি।

এখান থেকে অবিশ্বাস্য কোনো নাটকীয়তা হলেই শুধু লিভারপুলের লিগ শিরোপা ধরে রাখার সম্ভাবনা জাগবে। মানে সেই আশা করছেন না। সম্প্রতি ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে সেটাই বললেন তিনি।

“শুরু থেকে আমাদের লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ ও কাপ। এখন আমি বলতে পারি প্রিমিয়ার লিগের আশা শেষ…ব্যবধান হয়ে গেছে অনেক বেশি।”

“আমাদের ভাবনায় সবসময়ই ‘কখনও হাল না ছাড়া’র ব্যাপারটা থাকে এবং আমরা কখনও হাল ছাড়ব না। তবে এটা ঠিক সিটি দারুণ একটা দল এবং তারা দুর্দান্ত ফর্মে রয়েছে।”

তাই দল এখন ইউরোপিয়ান প্রতিযোগিতায় নজর দেবে বলে জানালেন সেনেগালের ফরোয়ার্ড মানে। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে লাইপজিগকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল।

“চ্যাম্পিয়ন্স লিগ হলো আমাদের প্রধান লক্ষ্য। রানার্সআপ নয়, আমরা চ্যাম্পিয়ন হতে চাই। তবে তা সহজ হবে না।”

“ইউরোপের সেরা দলগুলোর মুখোমুখি হতে হবে, তবে আমরা বিশ্ব সেরাদের হারাতে প্রস্তুত।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক