ইংল্যান্ড ছেড়ে জার্মানির হয়ে গেলেন জামাল মুসিয়ালা

বয়সভিত্তিক ফুটবলে মাঠ মাতিয়েছেন ইংল্যান্ড ও জার্মানির হয়ে। জাতীয় দলের হয়েও খেলার সম্ভাবনা ছিল দুই দলের হয়ে। অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন তরুণ ফুটবল প্রতিভা জামাল মুসিয়ালা। জার্মানির কোচ ইওয়াখিম লুভের সঙ্গে কথা বলে বায়ার্ন মিউনিখের এই অ্যাটাকিং মিডফিল্ডার জানালেন, ভবিষ্যতে জার্মানির হয়ে খেলতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 02:23 PM
Updated : 24 Feb 2021, 02:23 PM

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে স্বাগতিক লাৎসিওর বিপক্ষে বায়ার্নের ম্যাচে প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে কম বয়সী ইংলিশ ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েন মুসিয়ালা। মঙ্গলবারের ম্যাচটি ৪-১ গোলে জেতে বায়ার্ন।

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে ১৭ বছর ৩৬৩ দিন বয়সী মুসিয়ালার চেয়ে কম বয়সে গোল করেছেন কেবল বোয়ান ক্রকিচ (১৭ বছর ২১৭ দিন)।

এর কয়েক ঘণ্টা পর জার্মানির এআরডি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেন মুসিয়ালা।

“আমার একটা হৃদয় জার্মানির জন্য, আরেকটা ইংল্যান্ডের জন্য। বিষয়টা নিয়ে আমি অনেক ভেবেছি। তবে শেষ পর্যন্ত আমার মন বলেছে, জার্মানির হয়ে খেলাই হবে সঠিক সিদ্ধান্ত।”

স্টুটগার্টে জন্ম নেওয়া মুসিয়ালা তার যুব ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় কাটিয়েছেন চেলসিতে। ইংলিশ ক্লাবটিতে যোগ দেন ২০১১ সালে। সেখান থেকে ২০১৯ সালে যোগ দেন বায়ার্নে।

যুব পর্যায়ে ইংল্যান্ড ও জার্মানির হয়ে খেলা মুসিয়ালা লুভের সঙ্গে কথা বলার পর জার্মানির হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

“ইওয়াখিম লুভের সঙ্গে আমার খুব ভালো ও খোলামেলা আলোচনা হয়েছে। আমরা মিউনিখে দেখা করেছিলাম এবং খুব পরিষ্কারভাবে তিনি আমাকে জাতীয় দলে জায়গা পাওয়ার পথ দেখান।”