শেষ দিকের গোলে স্বস্তির জয় সাইফের

বদলি নামার চার মিনিট পর নষ্ট করলেন ভালো একটি সুযোগ। তবে শেষ দিকে ঠিকই জালের দেখা পেলেন সাজ্জাদ হোসেন। প্রিমিয়ার লিগে উত্তর বারিধারার প্রথম জয়ের অপেক্ষা বাড়িয়ে তিন পয়েন্ট পাওয়ার স্বস্তি নিয়ে মাঠ ছাড়ল সাইফ স্পোর্টিং।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 12:29 PM
Updated : 24 Feb 2021, 01:33 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ২-১ গোলে জিতেছে সাইফ স্পোর্টিং। আরিফ হোসেন উত্তর বারিধারাকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান জন ওকোলি; জয়সূচক গোলটি করেন সাজ্জাদ।

১০ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে সাইফ স্পোর্টিং। টানা পাঁচ ড্রয়ের পর হারের তেতো স্বাদ পাওয়া উত্তর বারিধারা ৬ পয়েন্ট নিয়ে আছে একাদশ স্থানে।

২০তম মিনিটে আরিফের দারুণ গোলে এগিয়ে যায় উত্তর বারিধারা। উজবেকিস্তানের মিডফিল্ডার ইভজেনি কোচনেভের থ্রু পাসে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন তিনি।

২৭তম মিনিটে আরিফুর রহমানের বাঁ পায়ের জোরালো শট ফিরিয়ে উত্তর বারিধারার ত্রাতা গোলরক্ষক মিতুল মারমা। ৩২তম মিনিটে ফয়সাল আহমেদ ফাহিমের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে গোলের অপেক্ষা বাড়ে সাইফ স্পোর্টিংয়ের।

টানা দুই ম্যাচ হেরে আসা সাইফ স্পোর্টিং সমতায় ফেরে ৪৪তম মিনিটে। ইয়াসিন আরাফাতের থ্রু বল ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ওকোলি।

দ্বিতীয়ার্ধে অধিকাংশ সময় খেলা ছিল মাঝমাঠে সীমাবদ্ধ। সুযোগ যা একটু তৈরি করে সাইফ স্পোর্টিং, কিন্তু ফিনিশিংয়ের ব্যর্থতায় মিলছিল না গোলের দেখা।

৮০তম মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট হয় ফেডারেশন কাপের রানার্সআপ সাইফ স্পোর্টিংয়ের। ইকেচুকে কেনেথের পাস ধরে সিরোজুদ্দিন রাখমাতুল্লায়েভ ক্রস বাড়িয়েছিলেন। গোলমুখ থেকে টোকা দেওয়ার কাজটুকু করতে পারেননি ফয়সাল আহমেদ ফাহিমের বদলি নামা মিডফিল্ডার সাজ্জাদ।

শেষ দিকে রহিম উদ্দিনের ক্রসে ডাইভিং হেডে জয়সূচক গোলটি করেন সাজ্জাদ।

দিনের অন্য ম্যাচে, কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে ৪-০ গোলে জেতে বসুন্ধরা কিংস। জোড়া গোল করেন রাউল অস্কার বেসেরা ও রবসন দি সিলভা রবিনিয়ো।

১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। ১০ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে শেখ রাসেল।