‘ক্লাবে জয়ের মানসিকতা ঢুকিয়ে দিয়েছেন গুয়ার্দিওলা’

প্রথম ১২ ম্যাচে পাঁচটি করে জয় ও ড্র, হার দুটিতে। শিরোপা লড়াই বহুদূর, ইউরোপা লিগ থেকেও পিছিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। সেখান থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ১০ পয়েন্টে এগিয়ে থেকে প্রিমিয়ার লিগের চূড়ায় দল। রাহিম স্টার্লিং জানালেন, এই পরিবর্তনের পিছনে সবচেয়ে বড় অবদান কোচ পেপ গুয়ার্দিওলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 11:37 AM
Updated : 23 Feb 2021, 11:37 AM

স্টার্লিংয়ের মতম, ক্লাবে স্প্যানিশ কোচ ঢুকিয়ে দিয়েছেন জয়ের মানসিকতা। টানা জয়ের পরও খেলোয়াড়দের ভুগতে দেন না আত্মতুষ্টিতে।

২০১৬ সালে ইংলিশ ক্লাবটিতে যোগ দেওয়ার পর এই স্প্যানিশ কোচ দলকে এনে দিয়েছেন দুটি প্রিমিয়ার লিগ শিরোপা। লিগ পুনরুদ্ধারের অভিযানে এবারও তার দল রয়েছে কক্ষপথে। ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে স্টার্লিং জানান, খেলোয়াড়দের ভেতরে জয়ের মানসিকতা ঢুকিয়ে দিয়েছেন গুয়ার্দিওলা।

“এই ব্যাপারটাই আমি তার কাছ থেকে সবচেয়ে বেশি শিখেছি এবং শিখেছি আত্মতুষ্টিতে না ভুগতে। জয়ের তাড়না ধরে রেখে আরও ভালো করতে এবং আরও বেশি জিতেতে।”

স্টার্লিংয়ের একমাত্র গোলে লিগে রোববার আর্সেনালকে ১-০ গোলে হারায় সিটি। সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তাদের রেকর্ড বাড়িয়ে নেওয়া টানা অষ্টাদশ জয়। টানা জয়ে লিগে দল অনেকটা এগিয়ে গেলেও কোচের শিক্ষা অনুযায়ী পা মাটিতেই রাখছেন মিডফিল্ডার।

“আমরা নিজেদের এগিয়ে রাখব না। কারণ, আমরা জানি মৌসুমের এখনও অনেক পথ বাকি।... আমরা কেবল নজরটা স্থির রাখব এবং এই সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে যাব, এরপর আবার প্রিমিয়ার লিগের খেলব। আমাদের ভাগ্য আমাদের হাতেই আছে।”

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে আগামী বুধবার বুদাপেস্টে সিটির প্রতিপক্ষ জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখ। এরপর শনিবার লিগে ঘরের মাঠে তারা খেলবে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে।