এএফসির সন্দেহে ব্রাদার্স-আরামবাগের পাঁচ ম্যাচ

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে পাঁচটি ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে এশিয়ান ফুটবল ফেডারেশন (এএফসি)। এর মধ্যে আরামবাগ ক্রীড়া সংঘের ম্যাচ তিনটি ও ব্রাদার্স ইউনিয়নের দুটি। ম্যাচগুলোতে ‘বেটিংয়ে আরামবাগ ও ব্রাদার্স’ জড়িত থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) চিঠি দিয়েছে এশিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2021, 03:01 PM
Updated : 20 Feb 2021, 03:01 PM

আরামবাগের যে তিনটি ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে এএফসি, সেখানে তাদের প্রতিপক্ষ ছিল আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। সন্দেহের তালিকায় থাকা ব্রাদার্সের দুই ম্যাচের প্রতিপক্ষ বসুন্ধরা কিংস ও আবাহনী।

বাফুফে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছিল দুটি ক্লাবকে। তাদের কাছ থেকে প্রথম দফার উত্তর পেয়ে এএফসিকে পাঠিয়েছিল বাফুফে। এএফসি আরও বিস্তারিত উত্তর চেয়ে চিঠি দিয়েছে বাফুফেকে।

ব্যাখ্যা চেয়ে শুধু আরামবাগ ও ব্রাদার্সকে চিঠি দেওয়ার কারণ হিসেবে বাফুফের হেড অব কম্পিটিশন্স জাবেন বিন তাহের আনসারী জানান, “এএফসি চিঠিতে যেভাবে উল্লেখ করা হয়েছে, সেখানে ওই দুটি দলের প্রতিপক্ষদের নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়নি।”

সন্দেহের তালিকায় আছে ব্রাদার্সের দুটি ম্যাচ।

পরে ভিডিও বার্তায় বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এএফসির সন্দেহ নিয়ে বিস্তারিত জানান।

“আমাদের প্রিমিয়ার লিগে অংশ নেওয়া দুটি দল আরামবাগ ক্রীড়া সংঘ ও ব্রাদার্স ইউনিয়নের কাছে পাতানো ম্যাচ, স্পট ফিক্সিং –এ সংক্রান্ত বিষয়ে আমরা কিছু ব্যাখ্যা চেয়েছি। তাদের সঙ্গে আমরা এগুলো নিয়ে বেশ কয়েকদিন ধরে কাজ করছি। দুটি দলের বিপক্ষে সুনির্দিষ্ট কিছু অভিযোগ থাকায়, এগুলো নিয়ে তাদের কাছে আমরা ব্যাখ্যা চেয়েছি। কিছু উত্তর পেয়েছি। আরও সুনির্দিষ্ট কিছু বিষয় নিয়ে তাদের কাছে আরও ব্যাখ্যা চাওয়া হয়েছে।”

“এ বিষয়ে বাফুফে পাতানো খেলা শনাক্তকরণ যে কমিটি রয়েছে, সেই কমিটিও একটা পর্যায়ে এটা নিয়ে কাজ করবে। এ পর্যায়ে আমরা ব্রাদার্সের দুটি ও আরামবাগের তিনটি ম্যাচ নিয়ে কাজ করছি।”