শেষ সময়ের গোলে আবাহনীকে হতাশ করল শেখ রাসেল

ম্যাচ তখন এগিয়ে শেষের পথে, আবাহনী পাচ্ছিল জয়ের সুবাস। কিন্তু শেষের আগে তো শেষ নয় কিছুই! ৯২তম মিনিটে সিওভুস আসরোরভের দুর্দান্ত হেড শেখ রাসেলকে এনে দিল আবাহনীর পয়েন্টে ভাগ বসানোর তৃপ্তি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2021, 02:36 PM
Updated : 20 Feb 2021, 03:56 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেড ও শেখ রাসেল ক্রীড়া চক্রের ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে।

১০ ম্যাচে ছয় জয় ও চার ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ ছয়বারের চ্যাম্পিয়ন আবাহনী। এক ম্যাচ কম খেলা শেখ রাসেল ১৭ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে।

এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটি পেয়েছিল শেখ রাসেল। সপ্তদশ মিনিটে ওবি মোনেকের দূরপাল্লার শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়।

শুরুর মলিনতা কাটিয়ে ওঠা আবাহনী এগিয়ে যায় ২৬তম মিনিটে। ডান দিক থেকে সাদ উদ্দিন ক্রস মতো বাঁড়িয়েছিলেন। কিন্তু বল বাঁক না খেয়ে দূরের পোস্টের ভেতরের কানায় লেগে জালে জড়ায়।

প্রথমার্ধের শেষ দিকে দুই দলই পেয়েছিল গোলের সুযোগ। ৪০তম মিনিটে খুব কাছ থেকে ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মারেন শেখ রাসেল ক্রীড়া চক্রের মোহাম্মদ আব্দুল্লাহ।

৪৫তম মিনিটে আবাহনীর কেরভেন্স ফিলস বেলফোর্টের কাটব্যাকে সোহেল রানার শট বেরিয়ে যায় পোষ্ট ঘেঁষে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই শেখ রাসেলের মোনেকের হেড পোস্টে লেগে প্রতিহত হয়। অবশেষে শেষ সময়ে সমতায় ফেরে দলটি।

নির্ধারিত ৯০ মিনিটের সঙ্গে যোগ করা হয় আরও ৪ মিনিট। সেখানে ২ মিনিট না যেতেই মোহাম্মদ খালেকুরজামানের ক্রসে সিওভুস আসরোরভ লক্ষ্যভেদ করেন দারুণ হেডে।

দিনের অন্য ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংকে ২-১ গোলে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে বসুন্ধরা কিংস। ১০ ম্যাচে ৯ জয় ও ১ ড্রয়ে ২৮ পয়েন্ট তাদের।

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ৪-৪ ড্র হয়েছে উত্তর বারিধারা ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যের ম্যাচটি।