‘রোনালদো স্বার্থপর, অন্যদের গোল নিয়ে ভাবে না’

অসাধারণ গোল স্কোরিং ক্ষমতা স্বীকার করতে আপত্তি নেই। গ্রেটনেস নিয়েও সংশয় নেই। কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদোর সব সামর্থ্য মাথায় রেখেও তাকে স্বার্থপর বলছেন আন্তনিও কাস্সানো। সাবেক ইতালিয়ান ফরোয়ার্ডের মতে, নিজের গোল ছাড়া অন্য কারও কথা মাথায় থাকে না রোনালদোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2021, 11:41 AM
Updated : 19 Feb 2021, 11:41 AM

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পোর্তোর কাছে রোনালদোর দল ইউভেন্তুসের হারের পর আরেক সাবেক ইতালিয়ান তারকা ক্রিস্তিয়ান ভিয়েরির অনলাইন টিভিতে আলোচনায় এই মন্তব্য করেন কাস্সানো।

ওই ম্যাচে কেবল দুটি গুরুত্বপূর্ণ পাস দিতে পারেন রোনালদো, লক্ষ্যে শট ছিল মোটে একটি। রোমা, রিয়াল মাদ্রিদ, ইন্টারমিলান, এসি মিলানের মতো ক্লাবে খেলা ফরোয়ার্ড কাস্সানোর মতে, কোচ আন্দ্রেয়া পিরলোর ধরনের সঙ্গে যায় না রোনালদোর ধরন।

“ আমি সবসময়ই বলে আসছি, যদিও সে একজন কিংবদন্তি এবং অসংখ্য গোল করেছে, কিন্তু আন্দ্রেয়া পিরলোর ঘরানার সঙ্গে মানিয়ে নেওয়া তার কঠিন হবে। সে ম্যাচপ্রতি গোল করে, খুবই সত্যি। কিন্তু আন্দ্রেয়ার ধরনে সে মানাতে পারছে না। সে সবসময়ই একটু স্বার্থপর, অন্যদের গোল করার ব্যাপারকে পাত্তাও দেয় না।”

“ সে এমন একজন খেলোয়াড়, যে কিনা গোল করার জন্যই বেঁচে থাকে, খেলাটির জন্য নয়। এই মুহূর্তে তাতে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।”

পিরলোর কোচিংয়ে নিজের প্রথাগত ঘরানা থেকে সরে এসে অন্য কৌশলে খেলছে ইউভেন্তুস। এখানেই রোনালদোর ঝামেলা হয়ে যাচ্ছে বলে মনে করেন কাস্সানো।

“ ইউভেন্তুস এত দাম দিয়ে একজন খেলোয়াড়কে কিনেছে, যে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। কিন্তু তারা এখন চ্যাম্পিয়ন্স লিগেই ধুঁকছে। এটির কারণ, সাররির (আগের কোচ) পর ইউভেন্তুস এমন একটি ঘরানায় খেলার চেষ্টা করছে, তাদের বরাবরের ধরনের চেয়ে যা আলাদা। পিরলোকে বিচার করা উচিত ৪-৫ বছর পর, কিন্তু ইউভেন্তুস সবকিছু চায় এখনই।”