এমবাপের হ্যাটট্রিকের অনুপ্রেরণায় হলান্ডের জোড়া গোল!

আগের দিন দেখলেন কিলিয়ান এমবাপে বার্সেলোনাকে গুঁড়িয়ে দিল। পরের দিন সেভিয়ার বিপক্ষে আলো ছড়ালেন নিজে। কিভাবে সম্ভব হলো? আর্লিং হলান্ডই জানালেন, সেভিয়ার মাঠে নিজেকে মেলে ধরার অনুপ্রেরণা আসলে পেয়েছিলেন এমবাপের নৈপুণ্য দেখে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2021, 12:06 PM
Updated : 18 Feb 2021, 12:06 PM

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে গত মঙ্গলবার এমবাপের হ্যাটট্রিকে বার্সেলোনাকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দেয় পিএসজি। বুধবার সেভিয়ার মাঠে পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচটি বরুশিয়া ডর্টমুন্ড জিতে নেয় ৩-২ ব্যবধানে। জোড়া গোল করেন তরুণ ফরোয়ার্ড হলান্ড।

কাম্প নউয়ে এমবাপের দাপুটে ফুটবল দেখে অনুপ্রাণিত হওয়ার কথা জানিয়েছেন ২০ বছর বয়সী হলান্ড। ধন্যবাদও জানিয়েছেন ফরাসি ফরোয়ার্ডকে।

“গোল করে ভালো লাগছে। আমি চ্যাম্পিয়ন্স লিগ ভালোবাসি। গতকাল যখন এমবাপেকে হ্যাটট্রিক করতে দেখলাম, অনুপ্রেরণা পেলাম। তাকে ধন্যবাদ।”

“এমবাপে চমৎকার কিছু গোল করেছিল আর তা দেখে আমি বিনে খরচায় অনুপ্রেরণা পেয়েছিলাম।”

২০ বছর বয়সী হলান্ড চ্যাম্পিয়ন্স লিগে ১৩ ম্যাচে এরই মধ্যে গোল করেছেন ১৮টি। আগামী জুলাইয়ে ২১ বছর পূরণ করার আগে তার সামনে আছে এমবাপেকে রেকর্ডের একটি পাতায় পেছনে ফেলার দারুণ সুযোগ।

বর্তমানে ২৩ বছর বয়সী এমবাপে ২১ বছর পূরণের আগে ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় সর্বোচ্চ ১৯ গোল করার কৃতিত্ব দেখিয়েছিলেন।

ডর্টমুন্ডে আসার আগে অস্ট্রিয়ার ক্লাব সালসবুর্কের হয়ে নিজের সামর্থ্যের পরিচয় দেন হলান্ড। ঘরোয়া ফুটবলে দারুণ ছন্দে ছুটেচলার মাঝে ২০১৯ সালের সেপ্টেম্বরে চ্যাম্পিয়ন্স লিগ অভিষেকেই করেন হ্যাটট্রিক। ওই আসরের গ্রুপ পর্বে আট গোল করে নজর কাড়েন তিনি।

সালসবুর্কে যোগ দেওয়ার এক বছরের মাথায় দুই কোটি ইউরো ট্রান্সফার ফিতে হলান্ড নাম লেখান ডর্টমুন্ডে। জার্মান ক্লাবটির হয়ে এরই মধ্যে তিনি ইউরোপ সেরা আসরে সাত ম্যাচে করেছেন ১০ গোল।

এই প্রতিযোগিতায় কোনো এক দলের হয়ে যা দ্রুততম ১০ গোলের রেকর্ড। আগের রেকর্ড ছিল বায়ার্ন মিউনিখের সাবেক ফরোয়ার্ড রয় মাকায়ের। তার লেগেছিল ১০ ম্যাচ।