প্রতিপক্ষকে গোল 'উপহার' দেওয়ায় ক্ষুব্ধ পিরলো

প্রস্তুতির সঙ্গে মেলেনি মাঠের পারফরম্যান্স। ম্যাচ শুরু হতেই ভুলে হজম করতে হয়েছে গোল। পোর্তোর মাঠ থেকে ফিরতে হয়েছে হার নিয়ে। শেষ দিকে মূল্যবান একটি অ্যাওয়ে গোল মিলেছে বটে, কিন্তু দলের বিবর্ণ পারফরম্যান্স নিয়ে ক্ষোভ আড়াল করেননি ইউভেন্তুস কোচ আন্দ্রেয়া পিরলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2021, 10:47 AM
Updated : 18 Feb 2021, 10:54 AM

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে বুধবার প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে হারে ইউভেন্তুস। মেহেদি তারেম ও মুসা মারেগা পোর্তোকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান কমান ফেদেরিকো চিয়েসা।

রদ্রিগো বেন্তানকুরের ভুলে ম্যাচের ৬৩ সেকেন্ডের মাথায় পিছিয়ে পড়ে সেরি আর চ্যাম্পিয়নরা। গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি ডি-বক্সের মুখে বাড়িয়েছিলেন বেন্তানকুরকে। বিপদের কোনো হুমকি ছিল না, কিন্তু উরুগুয়ের এই মিডফিল্ডার স্ট্যাসনিকেই লক্ষ্যহীন ফিরতি পাস দেন। কাছেই দাঁড়ানো তারেমি সুযোগ কাজে লাগান ছুটে গিয়ে। স্কাই স্পোর্ত ইতালিয়াকে পিরলো জানান, এ গোলটিই তাদের কাজটি করে তুলেছিল কঠিন।

“ম্যাচে আমরা যেভাবে খেলেছি, প্রস্তুতি তার চেয়ে ভিন্ন ছিল; ভালো প্রস্তুতি নিয়েছিলাম। আমরা যেভাবে খেলতে চেয়েছিলাম, মাঠে তার দেখা মেলেনি। এক মিনিটের মাথায় গোল হজম আমাদের জন্য পরিস্থিতি কঠিন করে তুলেছিল।”

“আমরা জানতাম, পোর্তো মাঠে জায়গা খুব ভালোভাবে ছোট করে আনতে পারে। এভাবেই তারা খেলতে চেয়েছিল আর আমরা তাদেরকে গোল উপহার দিলাম!”

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে এসে দলের হঠাৎ করে দমে যাওয়াটা মেনে নিতে পারছেন না ইউভেন্তুস কোচ।

“প্রথম মিনিট থেকেই আমাদের মনোভাব ভুল পথে চলে যায়। এভাবে গোল খাওয়ার পর একটু ভয় পেয়ে যাওয়া স্বাভাবিক। আত্মবিশ্বাসে ভাটা পড়ে। কিন্তু শেষ ষোলোর এই পর্যায়ে যেটা হওয়া কখনই উচিত নয়।”