চোট নিয়েও রাওনিচকে হারিয়ে শেষ আটে জোকোভিচ

আরও একবার চোট আর প্রতিপক্ষের বাধা পেরিয়ে গেলেন নোভাক জোকোভিচ। শুরুর ছন্দহীনতা কাটিয়ে কানাডার মিলোস রাওনিচকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার-ফাইনালে পৌঁছেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই টেনিস খেলোয়াড়। শেষ ষোলো থেকে বিদায় নিয়েছেন তৃতীয় বাছাই অস্ট্রিয়ার ডমিনিক টিম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 05:19 PM
Updated : 14 Feb 2021, 05:41 PM

মেলবোর্নে রোববার বেলারুশের গ্রিগর দিমিত্রভের বিপক্ষে ৬-৪, ৬-৪, ৬-০ গেমে হেরে যান ২০১৭ আসরের সেমি-ফাইনালিস্ট ও ইউএস ওপেনের গতবারের চ্যাম্পিয়ন টিম।

ছেলেদের এককের গতবারের চ্যাম্পিয়ন জোকোভিচ টাইব্রেকারে প্রথম সেট জয়ের পর দ্বিতীয় সেটে হেরে যান। এসময় তাকে বেশ অস্বস্তিতে ভুগতে দেখা যায়। তবে পরের দুই সেটে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতে নেন ৭-৬ (৭-৪), ৪-৬, ৬-১, ৬-৪ গেমে।

প্রতিযোগিতার রেকর্ড আটবারের চ্যাম্পিয়ন এই তারকা শেষ ষোলোর পথে গত শুক্রবার পেটে চোট পান। ওই দিনই তিনি পরের ম্যাচে খেলার নিয়ে শঙ্কার কথা জানান। শেষ আটে ওঠার পর আবারও বললেন তার চোট কতটা গুরুতর।

চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ডমিনিক টিম।

“আমি জানি না খেলা চালিয়ে যেতে পারব কিনা। ম্যাচের সময় ব্যথাটা জেগে ওঠে আবার চলে যায়, এটা ভালো অবস্থায় নেই তবে আমি কোনো অভিযোগ তুলতে পারি না এবং অসাধারণ এক খেলোয়াড়ের বিপক্ষে আমি জিতেছি। আশা করি, দুই দিনে এটা আরও ভালো হয়ে যাবে।”

সেমি-ফাইনালের পথে ৩৩ বছর বয়সী এই সার্বিয়ান লড়বেন ষষ্ঠ বাছাই আলেক্সান্ডার জেভেরেভের বিপক্ষে। সার্বিয়ার দুসান লায়োভিচকে ৬-৪, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে হারিয়ে শেষ আটে ওঠেন জার্মানির জেভেরেভ।

মেয়েদের এককে দুইবার ম্যাচ পয়েন্ট থেকে ঘুরে দাঁড়িয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছেন নাওমি ওসাকা। তিন সেটের লড়াইয়ে জিতে একই পর্বের বাধা পেরিয়েছেন সেরেনা উইলিয়ামস।

স্পেনের গার্বিনে মুগুরুসাকে ৪-৬, ৬-৪, ৭-৫ গেমে হারান তৃতীয় বাছাই জাপানের ওসাকা। প্রতিয়োগিতার ২০১৯ আসরের এই চ্যাম্পিয়ন শেষ আটে লড়বেন তাইওয়ানের সে সু-ওয়েইর  বিপক্ষে।

আর টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ী মার্গারেট কোর্টকে ছোঁয়ার মিশনে থাকা সেরেনা বেলারুশের আরিনা সাবালিয়েনকাকে হারান ৬-৪, ২-৬, ৬-৪ গেমে।

সেমি-ফাইনালের পথে যুক্তরাষ্ট্রের এই তারকার প্রতিপক্ষ দ্বিতীয় বাছাই সিমোনা হালেপ। ফ্রান্সের ইগা শিয়াওতেককে ৩-৬, ৬-১, ৬-৪ গেমে হারিয়ে যাত্রা অব্যহত রাখেন এই রোমানিয়ান তারকা।