কষ্টের জয়ে শীর্ষে পিএসজি

চোটে ছিটকে যাওয়া নেইমারের অনুপস্থিতিতে পিএসজিকে পথ দেখালেন ইউলিয়ান ড্রাক্সলার ও মোইজে কিন। মাঝে নিস ঘুরে দাঁড়িয়ে জমিয়ে তুলল ম্যাচ। শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে লিগ ওয়ানের শিরোপাধারী। উঠেছে পয়েন্ট টেবিলের শীর্ষেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2021, 05:55 PM
Updated : 13 Feb 2021, 06:19 PM

নিজেদের মাঠে শনিবার লিগ ম্যাচে ২-১ গোলে জেতে পিএসজি। এ নিয়ে লিগে টানা তৃতীয় এবং সব প্রতিযোগিতা মিলে টানা চতুর্থ জয় পেল মাওরিসিও পচেত্তিনোর দল।

২৫ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে পিএসজি। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা লিল।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে এগিয়ে থাকা পিএসজি এগিয়ে যায় ২২তম মিনিটে। টিলো কেরারের ছোট ডি-বক্সে বাড়ানো ক্রসে মাউরো ইকার্দি স্লাইড করলে বল পোস্টে লেগে ফিরে। ফিরতি বল জালে পাঠান জার্মান মিডফিল্ডার ড্রাক্সলার।

৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগ এসেছিল কিলিয়ান এমবাপের সামনে। লেয়ান্দ্রো পারেদেসের দারুণ ক্রস নিয়ন্ত্রণে নিয়েছিলেন দুই ডিফেন্ডারের মাঝে থাকা ফরাসি ফরোয়ার্ড। কিন্তু ঠিকঠাক ভলি নিতে পারেননি। অনায়াসে বিপদমুক্ত করেন গোলরক্ষক।

রক্ষণের ভুলে ৫০তম মিনিটে গোল হজম করে বসে পিএসজি। বিপদমুক্ত করার বদলে মার্কিনিয়োস বল তুলে দেন রনি লোপেজের পায়ে। ব্রাজিলিয়ান বংশোদ্ভূত এই পর্তুগিজ ফরোয়ার্ড কেইলর নাভাসের মাথার উপর দিয়ে জাল খুঁজে নেন।

আট মিনিট পর এমবাপের শট একজনের গায়ে লেগে দিক পাল্টে পোস্টের বাইরে যায়। ৬৩তম মিনিটে কিনের শট গোলরক্ষক ফেরালে পিএসজির হতাশা বাড়ে।

৭৬তম মিনিটে ফের এগিয়ে যায় লিগ ওয়ানের শিরোপাধারীরা। নিসের ডিফেন্ডাররা বুঝে ওঠার আগেই ইকার্দির পাস নিয়ন্ত্রণে নিয়ে কাছ থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন কিন।

বাকিটা সময় এ ব্যবধান ধরে রেখে পরিসংখ্যানের পাতায় নিসের ওপর আধিপত্য ধরে রাখে পিএসজি। ঘরের মাঠে দলটির বিপক্ষে এই নিয়ে ১০ ম্যাচ অপরাজিত রইলো তারা; সাত জয় ও তিন ড্র।

২৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিওঁ। ৪৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে মোনাকো।