১৪ বছর পর ঢাকার বাইরে জাতীয় নারী হ্যান্ডবল

২০০৭ সালের পর প্রথমবার জাতীয় নারী হ্যান্ডবল প্রতিযোগিতা ঢাকার বাইরে হতে যাচ্ছে। ভেন্যু হিসেবে নড়াইল জেলাকে বেছে নিয়েছে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2021, 03:20 PM
Updated : 13 Feb 2021, 03:20 PM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে নড়াইলে আগামী মঙ্গলবার থেকে শুরু হবে প্রতিযোগিতাটি। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে আসর।

প্রতিযোগিতাটির ৩১তম আসরে ১২টি জেলা ও সার্ভিসেস দল অংশ নেবে। দলগুলো হচ্ছে-বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, জামালপুর জেলা, নওগাঁ জেলা, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব, পঞ্চগড় জেলা, ফরিদপুর জেলা, মাদারীপুর জেলা, রাঙ্গামাটি জেলা, দিনাজপুর জেলা, গোপালগঞ্জ জেলা, ঢাকা জেলা ও নড়াইল জেলা।

প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির সম্পাদক সালাউদ্দিন আহম্মেদ জানালেন তৃণমূল পর্যায়ে খেলাটি ছড়িয়ে দেওয়ার জন্যই তাদের এই উদ্যোগ।

“২০০৭ সালে সর্বশেষ মেয়েদের জাতীয় প্রতিযোগিতা ফরিদপুরে অনুষ্ঠিত হয়েছিল। এরপর সবগুলো প্রতিযোগিতা হয়েছে ঢাকায়। জেলা ও তৃণমূল পর্যায়ে খেলাটি ছড়িয়ে দেওয়ার জন্য আমরা এই উদ্যোগ নিয়েছি।”

“ঢাকার বাইরে আয়োজন করতে গেলে সমস্যা অনেক। বিশেষ করে সব খেলোয়াড়কে একই জায়গায় রাখা নিয়ে সমস্যায় পড়তে হয়। তবে আমরা এরই মধ্যে মেয়েদের নিরাপত্তা থেকে শুরু করে সবকিছু বন্দোবস্তো করেছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক