লিভারপুলের জালে ৭ মিনিটে লেস্টারের ৩ গোল

আবারও ভুল করে বসলেন আলিসন। লিভারপুল সাত মিনিটের মধ্যে হজম করল তিন গোল। পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে শিরোপাধারীদের হারিয়ে দিল লেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2021, 02:31 PM
Updated : 13 Feb 2021, 03:09 PM

লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে স্থানীয় সময় শনিবার দুপুরে হওয়া প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-১ গোলে হেরেছে ইয়ুর্গেন ক্লপের দল। সবগুলো গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। মোহামেদ সালাহ লিভারপুলকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন জেমস ম্যাডিসন। লেস্টারের অন্য দুই গোলদাতা জেমি ভার্ডি ও হার্ভে বার্নস।

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে ভীষণ বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া লিভারপুল এই নিয়ে টানা তিন ম্যাচে হারের তেতো স্বাদ পেল। শেষ ১০ ম্যাচে তাদের জয় কেবল দুটি।

দশম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় লিভারপুল। জর্ডান হেন্ডারসনের লম্বা করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়া সালাহ ঠিকমতো শট নিতে পারেননি। পরের মিনিটে ভার্ডির লব উড়ে যায় ক্রসবারের সামান্য ওপর দিয়ে।

২০তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে সালাহর শট এগিয়ে এসে ঠেকান কাসপের স্মাইকেল। ফিরতি বল কাছ থেকে বাইরে মারেন সাদিও মানে। সাত মিনিট পর রবের্তো ফিরমিনোর শট ঠেকিয়ে জাল অক্ষত রাখেন স্বাগতিক গোলরক্ষক।

৩৬তম মিনিটে আলিসনের দৃঢ়তায় বেঁচে যায় লিভারপুল। বার্নসের ক্রসে কাছ থেকে ভার্ডির নেওয়া হেড ঠেকান ব্রাজিলিয়ান গোলরক্ষক। বিরতির আগে ইংলিশ এই ফরোয়ার্ডের শট লাগে ক্রসবারে।

৫৭তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি সফরকারীরাও। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের চমৎকার ফ্রি কিকে বল ক্রসবারে লেগে ফেরে।

অবশেষে ৬৭তম মিনিট এগিয়ে যায় লিভারপুল। ডি-বক্সে ফিরমিনোর দারুণ ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে ঠিকানা খুঁজে নেন মিশরের ফরোয়ার্ড সালাহ।

সেই আনন্দ বেশিক্ষণ টেকেনি। ৭৮তম মিনিটে ফ্রি কিকে সমতা ফেরান ম্যাডিসন। লাইন্সম্যান শুরুতে অফসাইডের পতাকা তুললেও ভিএআরের পাল্টায় সিদ্ধান্ত। ফ্রি কিকের সিদ্ধান্তটিও এসেছিল ভিএআরের সাহায্যে। রেফারি প্রথমে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন।   

৮১তম মিনিটে ভুলটি করে বসেন আলিসন। প্রতিপক্ষের ক্রস ক্লিয়ার করতে ডি-বক্সের বাইরে বেরিয়ে এসে তিনি ধাক্কা খান সতীর্থের সঙ্গে। বল পেয়ে এগিয়ে ফাঁকা জালে পাঠান ভার্ডি। গত রাউন্ডে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৪-১ ব্যবধানে হারা ম্যাচে তিন মিনিটের মধ্যে দুটি ভুল করেছিলেন আলিসন।

৮৫তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে লেস্টারের জয় নিশ্চিত করেন বার্নস। উইলফ্রেড এনডিডির বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলটি করেন এই ইংলিশ উইঙ্গার।

এই জয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে টপকে দুইয়ে উঠেছে লেস্টার। ২৪ ম্যাচে ১৪ জয় ও ৪ ড্রয়ে তাদের ৪৬ পয়েন্ট। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে চারে আছে লিভারপুল। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক