বিতর্কিত সিদ্ধান্তে বসুন্ধরা কিংসের বিপক্ষে জয়বঞ্চিত শেখ জামাল

রক্ষণের দৃঢ়তায় বসুন্ধরা কিংসকে আটকে রাখা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব শেষ দিকে পেল জালের দেখা। কিন্তু বিতর্কিত ফাউলের সিদ্ধান্তে পেল না গোল! শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করল দুই দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2021, 12:53 PM
Updated : 13 Feb 2021, 12:56 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার গোলশূন্য ড্র হয় ম্যাচটি। চলতি লিগে এই প্রথম পয়েন্ট হারাল বসুন্ধরা কিংস। তবে আট ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা শেখ জামাল।

শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলে শেখ জামালের রক্ষণে ভীতি ছড়ালেও গোলরক্ষক জিয়াউর রহমান জিয়ার তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না লিগের ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নরা। দ্বাদশ মিনিটে ২৫ গজ দূর থেকে রবসন দি সিলভা রবিনিয়োর বুলেট গতির শট ফিস্ট করে ফেরান জিয়া। প্রধমার্ধে এটাই ছিল বসুন্ধরা কিংসের উল্লেখযোগ্য আক্রমণ।

আগের ম্যাচে লাল কার্ড পাওয়া ফরোয়ার্ড সলোমন কিংয়ের অনুপস্থিতিতে রক্ষণে বেশি মনোযোগী ছিল শেখ জামাল। প্রতি-আক্রমণ থেকে প্রথমার্ধে খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নরা। যে কয়েকটি সুযোগ আসে, ওমর জোবে-সুলাইমান সিল্লাহরা তা নষ্ট করেন লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভালো একটি সুযোগ পায় বসুন্ধরা কিংস। রবিনিয়োর থ্রু বলে অফসাইডের ফাঁদ ভেঙে রাউল অস্কার বেসেরা টোকা দেওয়ার আগেই ছুটে এসে গ্লাভসবন্দি করেন জিয়া। ৫২তম মিনিটে গোলরক্ষক বরাবর দুর্বল শট নিয়ে হতাশা আরও বাড়ান আর্জেন্টাইন বংশোদ্ভূত এই চিলিয়ান ফরোয়ার্ড।

বদলি নামা জাহিদ হোসেন ৮৭তম মিনিটে ক্রস বাড়ান, তপুর পাশ দিয়ে গিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করে গোল উদযাপনে মাতেন শেখ জামালের জোবে। কিন্তু তপু পড়ে যাওয়ায় রেফারি বাজান ফাউলের বাঁশি। ভিডিও রিপ্লেতেও দেখা যায়, তেমন কোনো স্পর্শ ছাড়াই পড়ে যান বসুন্ধরা কিংসের ডিফেন্ডার।

ম্যাচ শেষে ফাউলের ওই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগরে দেন শেখ জামাল কোচ শফিকুল ইসলাম মানিক, “রেফারি কেন ফাউলের সিদ্ধান্ত দিল, তা আমার বোধগম্য নয়। এটা পরিষ্কার গোল। এভাবে হলে তো ভালো ফুটবল হবে না।”

দিনের অন্য ম্যাচে, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে আবাহনী লিমিটেড। আট ম্যাচে পাঁচ জয় ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা।